পরিবার নিয়ে মন্তব্য করার অধিকার কারো নেই : ক্রীড়া প্রতিমন্ত্রী

নয়াবার্তা প্রতিবেদক : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাবা-মা’কে নিয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও সহ-সভাপতি কাজী নাবিল আহমেদের করা মন্তব্যে দু;খ পেয়েছেণ। তিনি বলেন, ‘মন্ত্রী দোষ করলে তার পরিবার বা কোনো সাংবাদিকের ভুল হলে তার পরিবার নিয়ে মন্তব্য করার অধিকার কারো নেই। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

আজ শনিবার (৬ মে) বিকেলে শহীদ ক্যাপ্টেন (অব.) মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে বঙ্গবন্ধু আইএইচএফ টুর্নামেন্টের লোগো উন্মোচনের পর বাফুফের সাম্প্রতিক ঘটনা প্রসঙ্গে বলতে গিয়ে বাবা-মা’কে নিয়ে করা মন্তব্য তাকে বেশি ব্যথিত করেছে জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘সাংবাদিকরাই আমাদের ক্রীড়াঙ্গনের সকল খবর ঘরে ঘরে পৌঁছে দেয়। সেই সাংবাদিকদের নিয়ে এমন মন্তব্য খুবই নিন্দনীয়। এই কথা অফ বা অন দ্য রেকর্ড নয়। ঘুমিয়েও মানুষ বলতে পারে না।’

আগামী ১৪ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারি শেড ও ফ্লাডলাইটের ডিজাইন দেখানোর সময় বাফুফের সামগ্রিক বিষয় তুলে ধরা হবে বলেও জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, দুর্নীতিকান্ডে ফিফা কর্তৃক আবু নাঈম সোহাগের নিষিদ্ধ হওয়া থেকে শুরু করে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। সোহাগকান্ডের সমাপ্তি না ঘটতেই সাংবাদিকদের নিয়ে মন্তব্য করে আগুনে ঘি ঢেলেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

সাবেক এই কিংবদন্তি ফুটবলারের বিরূপ মন্তব্যের পর তার প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন দেশের সাংবাদিকমহল। তার পদত্যাগও চেয়েছে সাংবাদিকদের বড় বড় সংগঠনগুলো। এছাড়াও দেশের ক্রীড়াঙ্গনের অনেকেও হতাশা প্রকাশ করেছেন সালাউদ্দিনের এমন মন্তব্যের জন্য। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও দু;খ পেয়েছেণ সাংবাদিকদের নিয়ে করা বাফুফে সভাপতি সালাউদ্দিন ও সহ-সভাপতি কাজী নাবিল আহমেদের মন্তব্যে।

Share