ছাত্রদল সভাপতির বক্তব্যের পর শিবির নেতার প্রতিক্রিয়া না দেখানোর আহ্বান

নয়াবার্তা প্রতিবেদক : সম্প্রতি ইসলামী ছাত্রশিবির বিভিন্ন ক্যাম্পাসে প্রকাশ্য কমিটি ঘোষণা করছে। সেইসঙ্গে রাজনীতিতেও সক্রিয় হচ্ছে। যার প্রেক্ষিতে শনিবার (২৮ সেপ্টেম্বর) এক অনুষ্ঠানে ছাত্রশিবিরকে উদ্দেশ্য করে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেছিলেন, আপনারা এমন কোনো ষড়যন্ত্র করবেন না যে, যার জন্য আবার ১৯৭১ সালের মতো আপনাদের আবার বড় ধরনের বিচারের মুখোমুখি হতে হয়। তার মতে এভাবে এই গোপন সংগঠনের তৎপরতার মাধ্যমে ইতোমধ্যে সাধারণ শিক্ষার্থীরা তাদেরকে বয়কট করেছে। আর তা সামাজিক যোগাযোগমাধ্যমে দেখেছেন। জবাবে এই শিবির নেতা তাদের সব দায়িত্বশীল ও জনশক্তি ভাইদের প্রতি কোনো ধরনের প্রতিক্রিয়া না দেখানোর আহ্বান জানিয়েছেন।

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি রাকিবুল ইসলাম বলেন, বিগত সাড়ে ১৫ বছর ছাত্রদল প্রতিটি ক্যাম্পাসে কমিটি দিয়ে আমাদের কার্যক্রম পরিচালনা করেছি। আমরা পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করার মাধ্যমে প্রকাশ্যে দিবালোকে আমাদের কর্যক্রম পরিচালনা করছি। কিন্তু এখন দেখা যাচ্ছে, একটি গোপন ও নিষিদ্ধ সংগঠন রয়েছে; তারা সাড়ে ১৫ বছর ছাত্রলীগের পতাকাতলে থেকে এবং তাদের আশ্রয়ে থেকে তারা একজনও প্রকাশ্যে আসার সাহস পায়নি।

ছাত্রদল সভাপতির এমন বক্তব্যের পর বিভিন্ন মাধ্যমে শুরু হয় আলোচনা ও সমালোচনা। এবার বিষয়টি নিয়ে নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন ইসলামী ছাত্রশিবির। ইসলামী শিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম ওই নির্দেশনায় বলেছেন, সম্প্রতি ছাত্রদল সভাপতির একটি বক্তব্যকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় অনেকেই লেখালেখি করছেন। আমরা আমাদের সব দায়িত্বশীল ও জনশক্তি ভাইদের প্রতি কোনো ধরনের প্রতিক্রিয়া না দেখানোর আহ্বান জানাচ্ছি।

জাহিদুল ইসলাম আরও বলেন, ব্যক্তি ও দলীয় বিতর্কের উর্ধ্বে উঠে আমরা জাতীয় ঐক্যকে প্রাধান্য দিতে চাই। ছাত্র-জনতার বিপ্লবের অন্যতম স্পিরিট হলো জাতীয় ঐক্য ও ফ্যাসিবাদের নির্মূল। তাই আমাদের সবাইকে উদারতা ও দায়িত্বশীল আচরণ অব্যাহত রাখতে হবে। সর্বশেষ তিনি মহান আল্লাহর কাছে ধৈর্য্য ও প্রজ্ঞার মাধ্যমে কাজ করার ফরিয়াদ জানান।

Share