প্রেসক্লাবের সভাপতি সাইফুল, সাধারণ সম্পাদক ফরিদা

নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রেসক্লাবের আগামী দুই বছরের জন্য ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে সভাপতি পদে যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম (প্রাপ্ত ভোট ৬২১) সভাপতি এবং ইত্তেফাকের জ্যেষ্ঠ সাংবাদিক ফরিদা ইয়াসমিন (প্রাপ্ত ভোট ৫৬৯) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। মোট ১৭টি পদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাইফুল-ফরিদা প্যানেল ১৪ পদে জয়ী হয়েছে।

জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আজ মঙ্গলবার দিনভর উৎসবমুখর পরিবেশে নির্বাচন হয়। ভোট গ্রহণ শেষে রাতে ফল ঘোষণা করা হয়। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ছিলেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক শাহ আলমগীর।

ঘোষিত ফল অনুযায়ী, সভাপতি পদে সাইফুল আলমের কাছে শওকত মাহমুদ (প্রাপ্ত ৪৩১) এবং সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিনের কাছে ইলিয়াস খান (প্রাপ্ত ভোট ৪০৬) পরাজিত হন।

সাইফুল-ফরিদা প্যানেল থেকে নির্বাচিত অন্যদের মধ্যে জ্যেষ্ঠ সহসভাপতি পদে বাসসের মো. ওমর ফারুক, সহসভাপতি পদে বাংলাদেশের খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সমকালের শাহেদ চৌধুরী ও ইত্তেফাকের মাঈনুল আলম এবং কোষাধ্যক্ষ পদে ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত নির্বাচিত হয়েছেন।

১০টি কার্যনির্বাহী সদস্য পদের মধ্যে সাইফুল-ফরিদা প্যানেল ছয়টিতে জয়ী হয়। তাঁরা হলেন আনন্দবাজার পত্রিকার কুদ্দুস আফ্রাদ, চ্যানেল আইয়ের কল্যাণ সাহা, ইত্তেফাকের শামসুদ্দিন আহমেদ চারু, অবজারভারের শাহনাজ বেগম, মাছরাঙা টিভির রেজোয়ানুল হক রাজা এবং দৈনিক বর্তমানের হাসান আরেফিন।

কার্যনির্বাহী সদস্য পদে শওকত-ইলিয়াস প্যানেল থেকে নির্বাচিত তিনজন হলেন আমার দেশের সৈয়দ আবদাল আহমেদ, বাসসের বখতিয়ার রানা এবং নিউ এজের সানাউল হক। এর বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক জাহিদুজ্জামান ফারুক।

এবারের নির্বাচনে মোট ১ হাজার ২১২ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৬৭ জন।