করোনা চলে যাচ্ছে না,নিষেধাজ্ঞা তুলে নেয়ার এটাই সঠিক সময় : ইংল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : ১৯ জুলাই ইংল্যান্ড করোনার নিষেধাজ্ঞা শিথিল করার চূড়ান্ত পর্যায়ে চলে যাবে বলে নিশ্চিত করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ। এর অর্থ সামাজিক যোগাযোগের সমস্ত আইনি বিধিনিষেধ অপসারণ করা হবে। তিনি বলেছেন, ভ্যাকসিনেশন একটি “প্রতিরক্ষামূলক প্রাচীর” তৈরি করেছে, যার অর্থ “আমরা গ্রীষ্মের ঢেউ প্রতিরোধ করতে পারবো।”

বিবিসি জানিয়েছে- জাভিদ বলেছেন, জাতিকে “স্বাভাবিক জীবনের আরও কাছাকাছি” নিয়ে যাওয়ার এটাই সঠিক সময়। যারা বলছেন কেন এখনই এই পদক্ষেপ নিচ্ছেন, তাদের আমি বলছি এখন না হলে কখন? তিনি আরও বলেন, আরও দেরি করার মানে করোনাকে শীতের দিকে নিয়ে যাওয়ার ঝুঁকি তৈরি করা যখন সে আরো বাড়তি সুবিধা পাবে।

তিনি বলেন, “এই পদক্ষেপ নেওয়ার উপযুক্ত সময় কখনই পাওয়া যাবে না কারণ আমরা এই ভাইরাসকে নির্মূল করতে পারছি না – আমরা এটি পছন্দ করি বা না করি, করোনাভাইরাস চলে যাচ্ছে না।”

এর অর্থ ১৯ জুলাই থেকে ইংল্যান্ডের কিছু আবদ্ধ পাবলিক প্লেসে জনসাধারণের মুখে মাস্ক পরার আইনি বাধা তুলে নেওয়া হবে। কত লোকের সাথে দেখা করা যাবে তার আর সীমাবদ্ধতা থাকবে না। এক মিটারের বেশি দূরত্বে থাকার নিয়মও সরানো হবে।।