এবারের বিজয়টা আমার বিস্ময়কর লেগেছে : মেনন

নয়াবার্ত‍া প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজের বিজয় ‘বিস্ময়কর’ লেগেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের। আজ বুধবার জাতীয় সংসদে শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

২০০৮ সাল থেকে টানা তিন দফায় ঢাকা-৮ আসন থেকে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন রাশেদ খান মেনন। এবার ১৪-দলীয় জোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে বরিশাল-২ আসনে (উজিরপুর-বানারীপাড়া) প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। নির্বাচনে ১ লাখ ২১ হাজার ৩৭৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মেনন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৩১ হাজার ১৬২ ভোট।

রাশেদ খান মেনন বিপুল ভোটে জয়ী হলেও তাঁর দলের সাধারণ সম্পাদক ও তিনবারের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা রাজশাহী-২ আসনে স্বতন্ত্র প্রার্থীর কাছে হেরে গেছেন। নির্বাচনে পরাজয় ঘটেছে ১৪ দলের আরেক শীর্ষস্থানীয় নেতা ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুর। কুষ্টিয়ার একটি আসনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে স্বতন্ত্র প্রার্থী স্থানীয় আওয়ামী লীগ নেতার কাছে হেরেছেন তিনি।

এ-সংক্রান্ত এক প্রশ্নের জবাবে নিজেকে ‘হারাধনের একটি ছেলে’ বলে উল্লেখ করেন রাশেদ খান মেনন। তিনি বলেন, ‘টেকাটাই গুরুত্বপূর্ণ। সংগ্রাম করে টিকে থাকাটা বড় ব্যাপার। বিশেষ করে আমরা যারা সাধারণ মানুষের সাথে মিশি, চলি; যাদের অর্থবিত্ত নেই, তাদের এ ধরনের নির্বাচনে বেরিয়ে আসা কঠিন কাজ।’

মানুষ তাঁকে ‘পুরোনোভাবেই গ্রহণ করেছে’ বলে মনে করেন রাশেদ খান মেনন। তিনি বলেন, ‘আমার বিজয়টা এবার বিস্ময়কর লেগেছে। কারণ, ১৯৭৩ সাল থেকে এ পর্যন্ত সব নির্বাচনের মধ্যে এবার আমি সর্ববৃহৎ ব্যবধানে জিতেছি।’

Share