করোনায় মৃত্যু ও শনাক্ত কমছে

নিজস্ব বার্তা প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরো ৮৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার এ সংখ্যা ছিলো ৮৮ জনে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৯৫২ জনে।

২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৯৭ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ৭ লাখ ৪২ হাজার ৪০০ জন। শনিবার (২৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনামুক্ত হয়েছেন ৫ হাজার ৪৭৭ জন। আর এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৩ হাজার ১৫১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ২২৮ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৫৭৮ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ১১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৩ জনের মধ্যে পুরুষ ৫৮ জন ও নারী ২৫ জন। ঢাকা বিভাগেরই রয়েছেন ৫২ জন। এছাড়া চট্টগ্রামে ১৩, রাজশাহীতে ৩, খুলনায় ৫, বরিশালে ৪, সিলেটে ৩, ও রংপুরে ৩ জন রয়েছেন। এদের মধ্যে ৮১ জন হাসপাতালে মারা গেছেন। বাড়িতে ২ জন মারা যান।

গত একদিনে মৃত্যুদের বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব ৫৬ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ১৭ জন, ৪১ থেকে ৫০ এর মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ এর মধ্যে ৫ জন মারা গেছেন।

Share