চট্টগ্রামে কনস্টেবল করোনায় আক্রান্ত, পুলিশ ব্যারাক লকডাউন

নিজস্ব জেলা প্রতিবেদক : ট্রাফিক পুলিশের এক কনস্টেবল করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হওয়ার পর চট্টগ্রাম নগরীর পুলিশ ব্যারাক লকডাউন করা হয়েছে। ওই কনস্টেবলের সংস্পর্শে আসা চট্টগ্রাম বিভাগীয় পুলিশ হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থকর্মীসহ ২২৫ জনকে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। রোববার রাতে তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসার পর এ নির্দেশ দেওয়া হয়।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আবু বকর সিদ্দিক সমকালকে জানান, কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন ট্রাফিক পুলিশের ওই কনস্টেবল। নগরের দামপাড়া পুলিশ লাইনের বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ থাকায় তার নমুনা নিয়ে বিআইটিআইডি’তে পাঠানো হয়। পরীক্ষায় ফল পজেটিভ আসে। এরপর তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে পাঠানো হয়।

তিনি আরও জানান, ওই কনস্টেবলের সংস্পর্শে আসা পুলিশ হাসপাতালের তিন চিকিৎসক, তিন নার্স, সাত মেডিকেল সহকারী ও তার ১২ রুমমেটকে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। একই সঙ্গে দামপাড়া পুলিশ লাইনের ট্রাফিক উত্তর বিভাগের পুরো ব্যারাকটি লকডাউন করা হয়েছে। ওই ব্যারাকে থাকা প্রায় ২০০ জনকে ব্যারাক থেকে বের হতে নিষেধ করা হয়েছে।

Share