দৌলতদিয়া ঘাটে ঘরমুখী মানুষের ভিড়

নিজস্ব জেলা প্রতিবেদক : প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ গ্রামের বাড়ি ছুটছেন। আজ বুধবার সকাল থেকে নদী পাড়ি দিয়ে আসা রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ করা যায়।

সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়ার ৩, ৪ ও ৫ নম্বর ঘাট তিনটি চালু আছে। সব কটি ঘাটেই ঘরমুখী মানুষের ভিড়। হাত ও মাথায় লাগেজ নিয়ে ফেরিঘাট থেকে হেঁটে যে যাঁর গন্তব্যে ছুটছেন।

সাভারের একটি পোশাক কারখানার শ্রমিক জিয়াউল হাসান। তিনি বলেন, সকালেই মাগুরার বাড়ির উদ্দেশে রওনা দিয়েছেন। পরিবারের সঙ্গে ঈদ করতেই ঢাকা থেকে তিনি বাড়ি ফিরছেন।

সকাল নয়টার দিকে চন্দ্রমল্লিকা নামে একটি ছোট ফেরি দৌলতদিয়ার ৫ নম্বর ঘাটে ভিড়লে কয়েকটি ব্যক্তিগত গাড়ি ও পণ্যবাহী গাড়ির সঙ্গে শত শত যাত্রী দেখা যায়। ফরিদপুরের মধুখালী গ্রামের বাড়ি যাচ্ছিলেন পোশাকশ্রমিক কামাল হোসেন। তিনি বলেন, পরিবারসহ সবাই সাভার থাকেন। নানা ঝক্কি–ঝামেলা পোহাতে হবে জেনেও বাড়ি ফিরছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মো. ফিরোজ শেখ বলেন, গতকাল মঙ্গলবার ঝড়ে ৫ নম্বর ঘাটটি ক্ষতিগ্রস্ত হলে দীর্ঘ সময় ঘাটটি বন্ধ রাখা হয়। তবে দ্রুত ঘাট সংস্কার করে গতকাল মধ্যরাতেই চালু করা হয়। বর্তমানে তিনটি ঘাট চালু আছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলমুখী মানুষের চাপও আছে। তবে দৌলতদিয়া প্রান্তে ঢাকামুখী যানবাহন বা মানুষের তেমন চাপ নেই।

Share