নূপুরকে তীব্র ভৎসনার বিচারকের বিরুদ্ধেই পিটিশন দায়ের!

নয়াবার্তা ডেস্ক : ভারতের ক্ষমতাসীন দল বিজেপির বহিষ্কৃত মুখপাত্র নূপুর শর্মাকে তার বিতর্কিত মন্তব্যের জন্য তীব্র ভর্ৎসনা করেছেন সুপ্রিম কোর্ট। এবার সেই ভর্ৎসনার বিরুদ্ধে পিটিশন দায়ের করা হয়েছে ওই সুপ্রিম কোর্টেই। খবর হিন্দুস্তান টাইমস।

মহানবী হযরত মোহাম্মদকে (সা.) নিয়ে নূপুর শর্মার নানা অবমাননাকর মন্তব্যে পুরো দেশে বিক্ষোভ, অবরোধ শুরু হয়। এর জের পড়েছিল বিদেশেও। ওই ঘটনায় পশ্চিমবঙ্গসহ দেশের বিভিন্ন রাজ্যের থানাগুলোতে নূপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। সুপ্রিম কোর্টে তিনি আবেদন করেন, বিভিন্ন জায়গা থেকে তিনি প্রাণনাশের হুমকি পাচ্ছেন। তাই তার বিরুদ্ধে করা সব মামলা এক জায়গায় স্থানান্তর করা হোক। এই আবেদনের প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট গতকাল শুক্রবার তাকে তীব্র ভর্ৎসনা করেন।

ভারতের সর্বোচ্চ আদালত পর্যবেক্ষণে বলেন, নূপুরের অনাকাঙ্ক্ষিত মন্তব্যের জন্যই দেশে হিংসাত্মক পরিবেশ সৃষ্টি হয়েছে। তার উচিত প্রকাশ্যে সকলের কাছে ক্ষমা চাওয়া। উদয়পুরের ঘটনার জন্যেও নূপুরকে দায়ী করেন আদালত।

আদালতের ওই পর্যবেক্ষণের ওপরই নতুন পিটিশন জমা পড়েছে সুপ্রিম কোর্টে। তাতে বলা হয়েছে, নূপুরকে নিয়ে বিচারপতি কান্ত যে পর্যবেক্ষণ দিয়েছেন, তা ফিরিয়ে নিতে হবে। কারণ, নূপুর এখনও অপরাধী সাব্যস্ত হননি। প্রশ্ন রেখে বলা হয়, তাকে দায়ী করলেই কি দেশে ঘৃণার রাজনীতি ও বৈষম্য কমবে?

Share