পদ্মা সেতু নিয়ে জাতীয় সেমিনার

নয়াবার্তা প্রতিবেদক : আগামীকাল শনিবার (১৮ জুন) সকাল সাড়ে ১০টায় সিরডাপ মিলনায়তনে পদ্মা সেতু নিয়ে একটি জাতীয় সেমিনারের আয়োজন করেছে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটি।

‘শেখ হাসিনার পদ্মা সেতু নির্মাণ : বিশ্ব ব্যবস্থায় বাংলাদেশ তথা উন্নয়নশীল দেশসমূহের এক যুগান্তকারী বিজয়’ শীর্ষক এই সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক এবং বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পিকার ড۔ শিরীন শারমিন চৌধুরী এমপি। সেমিনারটি উদ্বোধন করবেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং বর্তমান শিক্ষামন্ত্রী ডা۔ দিপু মনি এমপি। সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

আলোচক হিসেবে থাকবেন পরিকল্পনা কমিশনের সাবেক সদস্য এবং বর্তমানে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. সামসুল আলম, অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান আহমদ, সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান, দুর্নীতি দমন কমিশনের সাবেক কমিশনার সাহাবুদ্দিন চুপ্পু, পানি সম্পদ ও জলবায়ু বিষয়ক আন্তর্জাতিক বিশেষজ্ঞ এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আইনুন নিশাত।

আলোচনায় সঞ্চালনা করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক শবনম আজিম।

Share