পিঠ দেখিয়ে প্রধানমন্ত্রীকে চিকিৎসকদের প্রতিবাদ

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : বেলজিয়ামের প্রধানমন্ত্রী সোফি উইলমেস হাসপাতাল পরিদর্শনে গেলে শত শত চিকিৎসাকর্মীদের ‘প্রতিবাদী পিঠ’ দেখে ফিরে যেতে হয়েছে। এমনই সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

জানা গেছে, দেশটিতে করোনার প্রাদুর্ভাব শুরু হলে সরকারের পক্ষ থেকে চিকিৎসকদের কর্মঘণ্টা বাড়ানো হয়। এতে করে সেখানকার চিকৎসকরা ক্ষেপে যান।

বিবিসি জানিয়েছে, করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর প্রথমবারের মতো রাজধানী ব্রাসেলেসের সেন্ট পিটার হাসপাতালে যান সোফি উইলমেস। প্রধানমন্ত্রী যখন গাড়ি করে হাসপাতালের রাস্তা দিয়ে ভেতরে ঢোকেন তখন চিকিৎসকরা উল্টোমুখ করে পাশাপাশি দাঁড়িয়ে ‘গার্ড অব ডিজঅনার’ দেন।

হাসপাতালের প্রতিবাদী চিকিৎসকরা জানিয়েছেন, করোনা সামলানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ না নেয়ায় তারা এ মৌন প্রতিবাদ করেছেন।

এদিকে এভাবে ‘অপমানিত’ হওয়ার পর উইলমেস নিজেকে সামলে নিয়ে সংবাদ সম্মেলনে বলেন, আমি মনে করেছি এই প্রতিবাদের অর্থ আলোচনায় বসার আহ্বান। তবে মহামারির পর সবকিছুই পরিবর্তন হবে।

ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্যঅনুযায়ী দেশটিতে এখন পর্যন্ত ৫৫ হাজার ২৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৯ হাজার ৫২ জন।

সূত্র: বিবিসি

Share