‘বাংলাদেশ ব্যাংক সংবাদ’ কেন্দ্রীয় ব্যাংকের ম্যাগাজিন নয়

নয়াবার্ত‍া প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম ব্যবহার করে ‘বাংলাদেশ ব্যাংক সংবাদ’ নামে একটি ম্যাগাজিন প্রতারণা করছে বলে অভিযোগ করেছে কেন্দ্রীয় ব্যাংক। বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে ম্যাগাজিনটি বিজ্ঞাপন চেয়ে বিভ্রান্তি তৈরি করছে জানিয়ে এ বিষয়ে সতর্ক করা হয়েছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে সতর্ক করা হয়।

গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি বাংলাদেশ ব্যাংক জানায়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম ব্যবহার করে ‘বাংলাদেশ ব্যাংক সংবাদ’ নামে একটি ম্যাগাজিন বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে বিজ্ঞাপন চেয়ে চিঠি পাঠিয়েছে। ওই চিঠিতে বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম ব্যবহার করায় এ বিষয়ে বিভ্রান্তি ছড়িয়ে পড়ছে, যা কেন্দ্রীয় ব্যাংকের দৃষ্টিগোচর হয়েছে।

এ নিয়ে ব্যাংকিং খাতের সব প্রতিষ্ঠানের প্রতি কেন্দ্রীয় ব্যাংক জানায়, ‘বাংলাদেশ ব্যাংক সংবাদ’ শীর্ষক ম্যাগাজিনটি বাংলাদেশ ব্যাংকের কোনো পত্রিকা নয়। পত্রিকাটির (ম্যাগাজিন) সঙ্গে বাংলাদেশ ব্যাংকের কোনো সংশ্লিষ্টতা নেই। পত্রিকাটি অবৈধভাবে বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম ব্যবহার করছে। এ পরিপ্রেক্ষিতে ওই পত্রিকার বিভ্রান্তিকর চিঠি আমলে না নেওয়ার অনুরোধ করা হয়েছে।

Share