বিএফইউজে সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ

নয়াবার্তা প্রতিবেদক : বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচনে সভাপতি পদে বাসসের উপ-প্রধান বার্তা সম্পাদক ওমর ফারুক ও মহাসচিব পদে নাগরিক টিভির বার্তা প্রধান দীপ আজাদ নির্বাচিত হয়েছেন। শনিবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবসহ সারাদেশে ১০টি ভোটকেন্দ্রে বিরতিহীনভাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। রাতে ফল ঘোষণা করেন বিএফইউজে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার।

তিনি বলেন, কেন্দ্রীয়ভাবে তিনটি ফেডারেল পদ অর্থাৎ সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ পদ এবং ঢাকা বিভাগের ফল ঘোষণা করা হচ্ছে। অন্য বিভাগের ফল স্থানীয়ভাবে ঘোষণা করা হয়েছে। তাদের চূড়ান্ত ফল পাওয়া সাপেক্ষ কেন্দ্রীয়ভাবে ঘোষণা করা হবে।

সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন এক হাজার ২১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু জাফর সূর্য ৭৫৩ ও আব্দুল জলিল ভূঁইয়া ৪৮৯ ভোট পেয়েছেন। মহাসচিব পদে দীপ আজাদ পেয়েছেন এক হাজার ৬১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লায়েকুজ্জামান ৪৯৩ ও আব্দুল মজিদ ৩৩০ ভোট পেয়েছেন।

বিএফইউজে নির্বাচনে প্রার্থীরা সবসময় প্যানেলের মাধ্যমে অংশ নিলেও এবার তারা প্যানেল ছাড়াই প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সভাপতি ও মহাসচিব পদে তিনজন করে এবং অন্যান্য ১০ অঙ্গ ইউনিয়ন মিলিয়ে বিভিন্ন পদে মোট ৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। তিন হাজার ৯৮০ ভোটারের মধ্যে এবার দুই হাজার ৫১৫ জন ভোট দেন।

ঢাকা বিভাগে অন্যান্য পদে বিজয়ীরা হলেন সহসভাপতি পদে মধূসুদন মন্ডল (৪২৭), যুগ্ম মহাসচিব পদে শেখ মামুনুর রশীদ (৫২৮), কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামাল (১০৩৭), দফতর সম্পাদক পদে সেবিকা রানী (৬০৬) নির্বাচিত হয়েছেন। কার্যনির্বাহী কমিটির সদস্য হয়েছেন উম্মুল ওয়ারা সুইটি (১০২২), ড. উৎপল কুমার সরকার (৬৫১), নূরে জান্নাত আখতার সীমা +৬৪২) ও শেখ নাজমুল হক সৈকত ৬০৪)।

এছাড়া ঢাকা বিভাগে নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হয়েছেন আফজাল হোসেন পন্টি ও হাসানুজ্জামান শামীম। ঢাকার বাইরে অঙ্গ সংগঠনগুলোর ফল স্থানীয়ভাবে ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয়ভাবে পরবর্তীতে ফল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।