ভারতে করোনার ভয়াবহতা স্বীকার করলেন মোদি

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : শেষমেশ নিজের দেশের করোনা ভয়াবহতার কথা স্বীকার করে উদ্বেগ প্রকাশ করলেন ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি। একদিনে সর্বাধিক সংখ্যক করোনা আক্রান্ত হয়ে সংক্রমণের নতুন রেকর্ড করেছে দেশটি।

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার (২৫ এপ্রিল) দেশের সমস্ত নাগরিককে টিকা দেওয়া ও সাবধানতা অবলম্বন করার আহ্বান জানিয়ে বলেছেন যে করোনা সংক্রমণের “ঝড়” দেশকে নাড়া দিয়েছে।

এদিকে ভারতের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করল মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বলেন, করোনার বিরুদ্ধে লড়াই করতে মার্কিন যুক্তরাষ্ট্র ভারত সরকারের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছে।ভারতকে সবরকম সাহায্যের চেষ্টা করছে মার্কিন যুক্তরাষ্ট্র।

সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে’র বরাতে জানা যায়, ব্লিংকেন বলেন, মারণ ভাইরাসের প্রাদুর্ভাবে ভারতের ভয়ঙ্কর পরিস্থিতি দেখে আমাদের হৃদয় ভারাক্রান্ত। আমাদের সহযোগী দেশ ভারতের সঙ্গে নিবিড়ভাবে আমরা যোগাযোগ রেখেছি। আমরা খুব দ্রুত ভারত এবং ভারতের স্বাস্থ্যকর্মীদের জন্য যথাসম্ভব সাহায্য করার চেষ্টা করছি।

হোয়াইট হাউসের জাতীয় সুরক্ষা উপদেষ্টা জেক সুলিভান বলেন যে, আমেরিকা ভারতকে সাহায্যের জন্য চব্বিশ ঘন্টা কাজ করছে। ভারতে যেভাবে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে তাতে মার্কিন যুক্তরাষ্ট্র খুব উদ্বিগ্ন। আমরা আমাদের বন্ধু দেশ ভারতের জন্যে সবরকম সাহায্য করব এবং মেডিক্যাল সরঞ্জাম, জীবনদায়ী ওষুধ থেকে ভ্যাকসিন দ্রুত সরবরাহের কাজ করব।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৯ হাজার ৬৯১ জন। একদিনে দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৭৬৭ জনের। বেলাগাম সংক্রমণ গোটা দেশে। সব মিলিয়ে রবিবার পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১ কোটি ৬৯ লক্ষ ৬০ হাজার ১৭২।

Share