মুসলমানদের বিরুদ্ধে কিছু বলতে চান না মমতা

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : ভারতের করোনা ভাইরাসের হটস্পট হিসেবে বিবেচনা করা হচ্ছে দিল্লির নিজামুদ্দিনের তাবলিগ জামাতের একটি অনুষ্ঠান। সেখান থেকে এই ভাইরাস নিয়ে ভারতের বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়েছে তাবলিগ জামাতের লোকজন। তবে এ নিয়ে প্রশ্ন করায় কোন কিছু বলতে নারাজ বলে জানিয়েছেন ভারতের পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

গতকাল মঙ্গলবার তাবলিগ জামাত প্রশ্নের জবাবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেন, এ জাতীয় সাম্প্রদায়িক প্রশ্ন জিজ্ঞাসা করবেন না। এদিকে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতারা তাবলিগি জামাত ইস্যু নিয়ে মমতা ব্যানার্জীর বিরুদ্ধে তাবলিগ জামাতের ইস্যু নিয়ে ভোটের রাজনীতি করার অভিযোগ তুলেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বল হয়, পশ্চিমবঙ্গ থেকে ৭১ জন মানুষ দিল্লির নিজামুদ্দিন অঞ্চলের মসজিদে গিয়েছিলেন। তাদের মধ্যে ৫৪ জনের সন্ধান পেয়েছে। এর মধ্যে চল্লিশ জন বিদেশি, তারা মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড এবং মায়ানমার থেকে এসেছিলেন এবং তাদের সবাইকে কলকাতায় কোয়ারান্টাইন করে রাখা হয়েছে।

গত ২৪ ঘণ্টায়, ভারতে ৫০৮ জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটি স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, দেশে মোট আক্রান্তের সংখ্যা এখন ৪,৭৮৯। মৃত্যুর সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ১২৪ জনে।

Share