মূল্যস্ফীতি কমতে শুরু করেছে

নয়াবার্ত‍া প্রতিবেদক : পয়েন্ট টু পয়েন্ট ভিত্তিতে মূল্যস্ফীতি কমেছে। সেপ্টেম্বরে মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৯.৬৩ শতাংশ। যা আগস্ট মাসে ছিল ৯.৯২ শতাংশ।

মঙ্গলবার (০৩ অক্টোবর) বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) দেওয়া সেপ্টেম্বর মাসের ভোক্তা মূল্য সূচকের (সিপিআই) হালনাগাদের এ তথ্য জানানো হয়।

বিবিএস জানায়, সেপ্টেম্বরে খাদ্য খাতে মূল্যস্ফীতি হয়েছে ১২.৩৭ শতাংশ, যা আগস্ট মাসে ছিল ১২.৫৪ শতাংশ। এছাড়া, খাদ্য বহির্ভূত খাতে সেপ্টেম্বর মাসে মূল্যস্ফীতি হয়েছিল ৭.৮২ শতাংশ, যা আগস্ট মাসে ছিল ৭.৯৫ শতাংশ।

সংস্থাটি আরও জানায়, পল্লী এলাকায় সেপ্টেম্বরে মূল্যস্ফীতি হয়েছে ৯.৭৫ শতাংশ, যা আগস্ট মাসে ছিল ৯.৯৮ শতাংশ। এর মধ্যে খাদ্য খাতে মূল্যস্ফীতি হয়েছে ১২.৫১ শতাংশ, যা আগস্ট মাসে ছিল ১২.৭১ শতাংশ। খাদ্য বহির্ভূত খাতে সেপ্টেম্বর মাসে মূল্যস্ফীতি হয়েছিল ৭.৪২ শতাংশ, যা আগস্ট মাসে ছিল ৭.৩৮ শতাংশ।

এছাড়া, শহর এলাকায় সেপ্টেম্বরে মূল্যস্ফীতি হয়েছে ৯.২৪ শতাংশ, যা আগস্ট মাসে ছিল ৯.৬৩ শতাংশ। এর মধ্যে খাদ্য খাতে মূল্যস্ফীতি হয়েছে ১২.১ শতাংশ, যা আগস্ট মাসে ছিল ১২.১১ শতাংশ। খাদ্য বহির্ভূত খাতে সেপ্টেম্বর মাসে মূল্যস্ফীতি হয়েছিল ৮.১২ শতাংশ, যা আগস্ট মাসে ছিল ৮.৪৮ শতাংশ।

Share