সেই লায়লার কণ্ঠে নতুন গান

নিজস্ব বার্তা প্রতিবেদক : ‘সখি গো আমার মন ভালা না’ শিরোনামে একটি লোকগান পরিচিতি ও জনপ্রিয়তা এনে দেয় লায়লাকে। সেই থেকে বিশেষভাবে সমাদৃত তিনি। সম্প্রতি নতুন আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন তরুণ কণ্ঠশিল্পী লায়লা। সংগীতচিত্রসহ বৃহস্পতিবার সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে ‘তোমারে আমার হইতে দিল না’ শিরোনামের এ গানটি। নতুন এ মৌলিক গানটি নিয়ে বিশেষভাবে রোমাঞ্চিত এই শিল্পী।

গানের রিয়্যালিটি শো ক্লোজ আপ ওয়ান–এর ২০১২ সালের আসরে চ্যাম্পিয়ন হয়েছিলেন লায়লা। নানা কারণে ওই বছরের প্রতিযোগিতাটি আলোচিত না হওয়ায় অন্তরালে চলে যান লায়লা। তবে নিয়মিত গান চালিয়ে গেছেন। দেশ-বিদেশের কনসার্টে গান করেছেন, পাশাপাশি চালিয়ে গেছেন লেখাপড়া। ‘সখি গো আমার মন ভালা না’ শিরোনামে একটি লোকগান হঠাৎ পরিচিতি ও জনপ্রিয়তা এনে দেয় লায়লাকে। সেই থেকে বিশেষভাবে সমাদৃত তিনি।

লায়লার নতুন মৌলিক গানটির কথা ও সুর করেছেন গীতিকার কবির বকুল। লায়লা জানালেন, তাঁর জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ একটি গান হতে যাচ্ছে এটি। তিনি বলেন, ‘বলা যায়, আমার স্বপ্ন ছিল তাঁর মতো একজন গীতিকারের গান কণ্ঠে ধারণ করা। এই সুযোগ পেয়ে আমি গর্বিত। আমি স্যারকে আমার জন্য আরও একটি গান লিখতে অনুরোধ করেছি।’

তাঁর জন্য গান লেখা প্রসঙ্গে কবির বকুল বলেন, ‘লায়লার গাওয়া “সখি গো আমার মন ভালা না” গানটি প্রথম আমাকে শোনায় আমার স্ত্রী দিনাত জাহান মুন্নী। তাঁর কণ্ঠ স্বতন্ত্র, তাতে মাটির গন্ধ আছে। লায়লার কণ্ঠে মানাবে এমন একটি গানই আমি তাঁর জন্য করেছি। আশা করছি দর্শক-শ্রোতাদের ভালো লাগবে।’

লায়লার জীবনের প্রথম মৌলিক গান ‘আমি তোমার হাতের ঘুড়ি হব’। কাজল আহমেদের লেখা ও ফুয়াদ নাসের বাবুর সুরে গানটি এখনো অনেকে শুনতে চান। সুযোগ পেলে বিভিন্ন অনুষ্ঠানে গানটি শোনান তিনি। সম্প্রতি বেশ কয়েকটি মৌলিক গানে কণ্ঠ দিয়েছেন লায়লা। অডিও গানের পাশাপাশি আসছে সেগুলোর সংগীতচিত্র। সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানের ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে সেসব গান। এ ছাড়া নিজের ইউটিউব চ্যানেলেও নতুন গান প্রকাশ করছেন তিনি। ‘তোমারে আমার হইতে দিল না’ গানটির ভিডিও পরিচালনা করেছেন নূর হোসেন।

Share