স্ত্রীসহ ভোগ ম্যাগাজিনের প্রচ্ছদে জেলেনস্কি

নয়াবার্তা ডেস্ক : ব্রিটিশ জনপ্রিয় ম্যাগাজিন ভোগের প্রচ্ছদে জায়গা করে নিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও তার স্ত্রী ওলেনা জেলেনস্কা। ভারতীয় সংবাদ মাধ্যমে এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, এ দম্পতি ম্যাগাজিনে তাদের প্রায় দুই দশকের দাম্পত্য জীবন সম্পর্কে আলোচনা করেছেন। শুনিয়েছেন অতীতের গল্প। সেইসঙ্গে ইউক্রেনে রুশ হামলার ফলে তাদের সন্তান ছাড়া যে থাকতে হচ্ছে সে বিষয়েও বিস্তারিত বলেছেন।

প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি উভয়ই দেশটির রাজধানী কিয়েভে ভোগ ম্যাগাজিনের টিমের সঙ্গে ব্যক্তিগতভাবে সাক্ষাৎকার দিয়েছেন। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ১৫৪ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে হাজার হাজার মানুষের প্রাণহানি ঘটেছে।

ভোগ তার সর্বশেষ ডিজিটাল প্রচ্ছদে মিসেস জেলেনস্কা-এর ছবিও পোস্ট করেছে। এটিকে তারা ‘সাহসীর প্রতিকৃতি’ বলে অভিহিত করেছে। ছবিতে ইউক্রেনীয় ফার্স্ট লেডিকে প্রেসিডেন্টের কার্যালয়ের ভেতরে বসে থাকতে দেখা গেছে। তিনি কালো প্যান্ট ও সাদা টপ পরিহিত অবস্থায় আছেন।

ভোগ তাদের ইন্সটাগ্রামেও ফার্স্ট লেডির ছবি প্রকাশ করেছে। সেখানে ছবিতে সেনাদের ও ধ্বংসাবশেষের সঙ্গে ওলেনা জেলেনস্কাকে দেখা গেছে। .

ভোগ ইনস্টাগ্রামে লিখেছে, ‘ইউক্রেনের যুদ্ধ একটি জটিল পর্যায়ে প্রবেশের সঙ্গে সঙ্গে ওলেনা জেলেনস্কা, একজন গুরুত্বপূর্ণ চরিত্র হয়ে উঠেছেন।

এদিকে এসব ছবি নিয়ে সামাজিক মাধ্যমে নেটিজেনদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেক ব্যবহারকারী তাদের প্রচ্ছদকে ‘সুন্দর’ ও একটি ‘শক্তিশালী ছবি’ বলে অভিহিত করেছেন।

অন্যদিকে কিছু মানুষ অবশ্য এই দম্পতিকে এমন সময়ে ভোগের ম্যাগাজিনের জন্য পোজ দেওয়ার জন্য সমালোচনা করেছেন। কেননা রাশিয়ার যুদ্ধে ইউক্রেন বিধ্বস্ত।