স্বামীর ‘অতিরিক্ত’ ভালোবাসায় অতিষ্ঠ নারী’র বিবাহবিচ্ছেদের আবেদন!

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : গত বছর স্বামীর ‘অতিরিক্ত’ ভালোবাসায় অতিষ্ঠ হয়ে বিবাহবিচ্ছেদের আবেদন করেছিলেন সংযুক্ত আরব আমিরাতের এক নারী। সেই সময় ওই ঘটনাটি আলোড়ন তুলেছিল বিশ্ব গণমাধ্যমে। এবার একই ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে। অভিযোগে ওই নারী জানিয়েছেন, স্বামীর অতিরিক্ত ভালোবাসায় তার দম বন্ধ হয়ে যাচ্ছে। এ কারণে তিনি বিবাহবিচ্ছেদ চান।

উত্তরপ্রদেশের সম্বল জেলার বাসিন্দা ওই নারী অভিযোগপত্রে আরো বলেন, বিয়ের ১৮ মাস পার হলেও স্বামী কোনোদিন তার সঙ্গে ঝগড়া করেননি। বরং স্বামী তাকে ‘অতিরিক্ত’ ভালোবাসেন। কোনো ব্যাপারেই স্বামী তার ওপর বিরক্ত হন না, কখনও চিৎকারও করেন না। বিবাহবিচ্ছেদের আবেদন করা ওই নারী জানান, তার যাতে কষ্ট না হয় এজন্য স্বামী মাঝে মধ্যে রান্না করেন। এমনকী গৃহকর্মে তাকে সাহায্যও করেন।

ওই নারী আরও জানান , কখনও কোনো ভুল করলে স্বামী তাৎক্ষণিকভাবে তাকে ক্ষমা করে দেন। আক্ষেপের সুরে স্ত্রীটি জানান, তিনি ঝগড়া করতে চাইলেও স্বামী তা করেন না। তিনি বলেন, ‘এত ভালোবাসায় আমার দম বন্ধ হয়ে আসে। আমি এমন জীবন চাই না যেখানে স্বামী সব কিছু মেনে নেবে।’

এমন অদ্ভুত কারণে বিবাহবিচ্ছেদের আবেদন করায় শরিয়া আদালত ওই নারীর অভিযোগ খারিজ করেছে। এরপর একই আবেদন নিয়ে তিনি হাজির হন পঞ্চায়েতের দরবারে। তবে পঞ্চায়েতের পক্ষ থেকেও এমন আবেদন মঞ্জুর করতে অস্বীকৃতি জানিয়েছে।

এদিকে ওই নারীর স্বামী জানিয়েছেন, তিনি তার স্ত্রীকে সবসময় খুশী দেখতে চান। তিনি শরিয়া আদালতকে মামলাটি প্রত্যাহার করার আবেদন জানান। শেষ পর্যন্ত আদালত ওই দম্পতিকে নিজেদের সমস্যা নিজেদেরকেই মেটানোর নির্দেশ দিয়েছেন। সূত্র : ইন্ডিয়া টিভি

Share