বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডে বিদ্যুৎহীন সিলেট

নিজস্ব জেলা প্রতিনিধি : সিলেট নগরীর পার্শ্ববর্তী কুমারগাঁও ১২০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন লেগে বিদ্যুতের দুটি গ্রিড পুড়ে গেছে। এ অবস্থায় পুরো সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

মঙ্গলবার সকাল ১১টার দিকে আগুন লাগার পর দুপুর ১২টার দিকে তা নিয়ন্ত্রণে আনা হয়। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট।

আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে ফায়ার সার্ভিসের জয়ন্ত কুমার নামের এক সদস্য আহত হয়েছেন। তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিলেট ফায়ার সার্ভিসের উপ-পরিচালক শওকত আলী জানিয়েছেন, খবর পেয়েই আগুন নিয়ন্ত্রণের জন্য ফায়ার সার্ভিসের ৫টি টিম ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে বিদ্যুৎ কেন্দ্রের দুটি স্থানে আগুন নিয়ন্ত্রণে আনে। বিদ্যুৎকেন্দ্রের মেশিনের ভেতরে থাকা তেল থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সিলেট পল্লী বিদ্যুৎ উন্নয়ন ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন বলেন, আগুনে দুটি ট্রান্সফরমার পুড়ে গেছে। আগুন লাগার কারণে জাতীয় গ্রিডেও বিদুৎ সরবরাহ ব্যাহত হবে। এই মুহূর্তে ২০ লাখের মত গ্রাহক বিদ্যুৎহীন অবস্থায় আছেন।

Share