ফোন ভাঙিনি, পূজাও উদ্বোধন করিনি : সাকিব

নিজস্ব বার্তা প্রতিবেদক : বাংলাদেশ দলের ক্রিকেটার সাকিব আল হাসান জানিয়েছেন, তিনি ভক্তের ফোন ইচ্ছা করে ভাঙেননি। সেটা তার হাতে লেগে পড়ে গিয়ে ভেঙে থাকতে পারে।

এছাড়া কলকাতায় তিনি কালীপূজার উদ্বোধন করেননি। গিয়েছিলেন আমন্ত্রণ পেয়ে। এমনকি অনুষ্ঠাননি পূজা মণ্ডপেও হয়নি। সোমবার নিজের ফেসবুক চ্যানেলে বিষয়টি পরিষ্কার করেন সাকিব। ভক্তদের অনুরোধ করেছেন, তাকে ভুল না বুঝতে।

সাকিব বলেন, ‘দুটো বিষয় পরিষ্কার করার জন্য এই ভিডিও। প্রথমটি ফোন ভাঙা নিয়ে। যার ফোন ভাঙা নিয়ে কথা হচ্ছে তার ফোনটি আমি কখনই ভাঙিনি। করোনার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলার চেষ্টা করছিলাম। স্বাভাবিকভাবে একজন ভক্ত আমার শরীরের ওপর এসে ছবি তুলতে যায়। আমি হাত দিতে সরিয়ে দিতে গেলে ফোনটা পড়ে যায়। ভেঙেও গিয়ে থাকতে পারে। এজন্য আমি দুঃখিত। আর তারও সতর্ক থাকতে হতো। করোনার সময় আমাদের সকলেরই সতর্ক থাকা উচিত।’

এরপর সাকিব বলেন, ‘দ্বিতীয় বিষয়টি খুবই সংবেদনশীল। আমি নিজেকে একজন গর্বিত মুসলিম মনে করি। সেটা পালন করারও চেষ্টা করি। তবে ভুল-ত্রুটি নিয়েই আমরা জীবনে চলাচল করি। ভুল-ক্রুটি হবেই। আমার কোন ভুল হয়ে থাকলে অবশ্যই আমি ক্ষমা প্রার্থনা করছি। কারো মনে কষ্ট দিয়ে থাকলে সেজন্য আমি ক্ষমা চাচ্ছি।

সামাজিক মাধ্যম ও সংবাদ মাধ্যমে এসেছে, আমি পূজার উদ্বোধন করেছি। যেটার জন্য আমি আসলে কলকাতা যাইনি, পূজার উদ্বোধনও করিনি। আমন্ত্রণপত্র দেখলে এটার প্রমাণ আপনারা অবশ্যই পাবেন। পূজার উদ্বোধক ছিলেন ফিরহাদ হাকিম। তিনি পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রীর কলকাতা পৌরসভার প্রশাসনিক প্রধান। আমি ওই অনুষ্ঠানে যাওয়ার আগেই তিনি পূজার উদ্বোধন করে গেছেন।’

Share