প্রেমের টানে হুগলি ছেড়ে রংপুরে ভারতীয় কিশোরী!

নিজস্ব জেলা প্রতিবেদক : পাসপোর্ট ও অনুমতি ছাড়া সীমান্ত পেরিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে রংপুরে এক ভারতীয় কিশোরী (১৭) আটক হয়েছে। পুলিশ বলছে, প্রেমের টানে রংপুরের এক তরুণের বাড়িতে আসার খবর পেয়ে তাকে আটক করা হয়। এ ঘটনায় ওই তরুণ ও তাঁর এক বন্ধুকেও আটক করা হয়েছে।

রংপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান আজ রোববার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন। ওই কিশোরীর বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলায়। আটক বাকি দুজন হলেন তার প্রেমিক রংপুরের মিঠাপুকুর উপজেলার রানীপুকুর ইউনিয়নের মিলন মিয়া (২৪) ও তাঁর বন্ধু একই এলাকার হাবিবুর রহমান (২৫)।

পুলিশ জানায়, আড়াই বছর আগে বাংলাদেশ থেকে ভারতের পশ্চিমবঙ্গে অবৈধভাবে অনুপ্রবেশ করেছিলেন মিলন ও তাঁর বন্ধু হাবিবুর। সেখানকার হুগলি জেলায় রংমিস্ত্রির কাজ করেন তাঁরা। ওই সময়ে মিলনের সঙ্গে ওই কিশোরীর (১৭) পরিচয় হয়।একপর্যায়ে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে মিলন ও হাবিবুর দেশে ফিরে আসেন। তাঁরা দেশে ফিরে এলেও সামাজিক যোগাযোগমাধ্যম ও মুঠোফোনে যোগাযোগ অব্যাহত থাকে। এভাবে দীর্ঘ দুই বছর চলার পর প্রেমের টানে ওই কিশোরী রংপুরে আসে।

সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, গতকাল শনিবার বিকেলে জেলার মিঠাপুকুরের রানীপুকুর ইউনিয়নের নূরপুর বালাপাড়া গ্রামের লতিফুল ইসলামের বাড়ি থেকে তাঁদেরএকই সঙ্গে আটক করা হয়। ওই কিশোরী ২৪ জুন যশোরের বেনাপোল সীমান্ত হয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে।

স্থানীয় লোকজন জানান, ২৬ জুন বিকেলে বিষয়টি এলাকায় জানাজানি হলে পুলিশকে খবর দেওয়া হয় গ্রামবাসীর পক্ষ থেকে। পরে পুলিশ খবর পেয়ে সেখান থেকে তাঁদের আটক করা হয়।

সদর থানার ওসি আরও জানান, বিনা পাসপোর্ট ও অনুমতি ছাড়া সীমান্ত পেরিয়ে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে পুলিশ বাদী হয়ে তিনজনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। ভারতীয় নাগরিকসহ রংপুরের দুই তরুণ এখনো থানায় রয়েছে। তাঁদের আদালতে নেওয়ার প্রস্তুতি চলছে।

Share