এই অভিনেত্রীর স্বপ্ন ‘পুষ্পা’, ‘আরআরআর’–এর মতো ছবি

নয়াবার্তা বিনোদন ডেস্ক : নজির স্থাপন করেছিল ‘বাহুবলী’। তেলেগু ছবিটি তামিল, মালায়লাম, হিন্দিসহ একসঙ্গে ভারতের অনেকগুলো ভাষায় মুক্তি পায়। এর পর থেকেই বলা যায় প্যান ইন্ডিয়া বা বিভিন্ন ভাষায় ডাবিং করে ভারতজুড়ে ছবি মুক্তি দেওয়ার চল ব্যাপকভাবে শুরু হয়। সে পথ ধরেই ‘পুষ্পা-দ্য রাইজ’, ‘আরআরআর’ বা ‘কেজিএফ’-এর মতো ছবি সাফল্য পেয়েছে। এসব ছবির সাফল্য দেখে অনেকেই যে প্যান ইন্ডিয়া ছবি তৈরি করছেন বলাই বাহুল্য। সামনে এ ধরনের ছবিতে দেখা যাবে সাইফ আলী খান, দীপিকা পাড়ুকোনদের। সেই তালিকায় নাম লেখাতে চান বলিউড অভিনেত্রী বাণী কাপুরও।
বম্বে টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বাণী বলেন, ‘আমি অবশ্যই প্যান ইন্ডিয়া ছবিতে অভিনয় করতে চাই। কারণ, এটা আপনাকে আরও বেশিসংখ্যক দর্শকের কাছে পৌঁছে দেবে। এ ধরনের ছবিতে সুযোগ পাওয়া আমার চূড়ান্ত লক্ষ্য। স্পষ্টভাবে বলতে গেলে প্যান ইন্ডিয়া ছবিতে অভিনয়ের সুযোগ খুঁজছি আমি।’

বাণী এখন যে কাজ করছেন সেটা নিয়েও অবশ্য ভীষণ উত্তেজিত তিনি। কারণ, ক্যারিয়ারে প্রথমবার তিনি অভিনয় করছেন রণবীর কাপুরের সঙ্গে। রণবীর-বাণী জুটি দেখা যাবে ‘শমশেরা’ ছবিতে। রণবীরের সঙ্গে কাজের অভিজ্ঞতা সম্পর্কে বাণী বলেন, ‘রণবীর ছবিতে নিজের চরিত্রকে আত্মা দিয়ে অনুভব করেন। এ জন্যই তাঁর অভিনয় খুবই বাস্তবসম্মত মনে হয়, আপনি বুঝতেই পারবেন না যে অভিনয়! তাঁর সঙ্গে অভিনয় করলে সেই জাদুর কিছুটা আপনা আপনি নিজের মধ্যে চলে আসে। তাই বড় পর্দায় আমাদের জুটি দেখতে তর সইছে না।’

২০১৩ সালে ‘শুদ্ধ দেশি রোমান্স’ দিয়ে বলিউড ক্যারিয়ার শুরু করলেও গত ৯ বছরে মোটে ৬টি ছবি মুক্তি পেয়েছে তাঁর। এর পেছনের কারণ যশরাজ ফিল্মসের সঙ্গে তাঁর চুক্তি। প্রথম ছবির পর বলিউডের এই নামী প্রযোজনা সংস্থার সঙ্গে আরও দুটি ছবি করেন—‘বেফিকরে’ ও ‘ওয়ার’। এরপর তাঁকে দেখা গেছে ‘বেল বটম’, ‘চন্ডিগড় করে আশিকী’ ছবিতে।

প্রথমটিতে তেমন গুরুত্বপূর্ণ চরিত্রে সুযোগ না পেলেও পরের ছবির জন্য ব্যাপকভাবে আলোচিত হন। অভিষেক কাপুর পরিচালিত ‘চন্ডিগড় করে আশিকী’তে তাঁকে ট্রান্সজেন্ডার নারীর চরিত্রে অভিনয় করতে দেখা যায়। ছবিটি বক্স অফিসে তেমন সাফল্য না পেলেও সমালোচকরা বাণীর অভিনয়ের তারিফ করেন। পরে ছবিটি যখন ওটিটি প্লাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পায়, তখন প্রথম সপ্তাহে দর্শকের পছন্দের শীর্ষে ছিল ছবিটি।

Share