বঙ্গমাতাকে নিয়ে অবন্তী সিঁথির নতুন গান

নয়াবার্তা প্রতিবেদক : আজ সোমবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে নতুন এক গান করলেন ‘শিসপ্রিয়া’খ্যাত কণ্ঠশিল্পী অবন্তী সিঁথি। ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে তুমি/ কারাগারের রোজনামচায় তুমি/ তুমি আমাদের বঙ্গমাতা, বঙ্গবন্ধুর রেণু/ তুমি আমাদের ইতিহাসে রাখাল রাজার বেণু’- এমন কথায় গানটি লিখেছেন সুজন হাজং। সুমন কল্যাণের সুর ও সংগীতে ‘আমাদের বঙ্গমাতা’ শিরোনামে গানটি আজ প্রকাশ হবে।

গানটি প্রসঙ্গে অবন্তী সিঁথি বলেন, ‘বঙ্গমাতা আমাদের বঙ্গবন্ধুর স্বাধীনতা-সংগ্রামের মূলশক্তি। তাঁকে নিয়ে প্রথমবার একটি অসাধারণ গানে কণ্ঠ দিতে পেরে আমি গর্বিত। গানের কথা ও সুর খুব চমৎকার। আশা করি, গানটি শ্রোতাদের ভীষণ ভালো লাগবে।’

সুমন কল্যাণ বলেন, ‘বঙ্গবন্ধুর জীবনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ভূমিকা অনন্য। বঙ্গমাতার মতো একজন বাঙালি নারীর লড়াই বঙ্গবন্ধুর স্বাধীনতা অর্জনের পথ প্রশস্ত করেছিল। বঙ্গমাতার প্রতি আমরা চিরকাল ঋণী। সেই অনুভূতি থেকেই গানটির জন্ম।’

গীতিকার সুজন হাজং বলেন, “বাঙালির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর নেপথ্যের শক্তি ছিলেন বঙ্গমাতা। স্বাধীনতার জন্য বঙ্গমাতার অসীম ত্যাগ ও সংগ্রামের কথা ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ গ্রন্থে উল্লেখ করা হয়েছে। বঙ্গমাতার জন্মদিনে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে গানটি লিখেছি।”

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে অবন্তী সিঁথি ও রাজিব বিটিভির জন্য “কে বলে মুজবি নাই” শিরোনামে একটি গানে দ্বৈত কণ্ঠ দিয়েছেন।আগামী ১৫ আগষ্ট গানটি বিটিভিতে প্রচারিত হবে।

Share