জয়পুরহাটে রোহিঙ্গা নারীর বিয়ে!

জয়পুরহাট জেলা প্রতিনিধি : জয়পুরহাটের কালাই উপজেলার লকইর গ্রামের আয়নাল হোসেন নামে এক যুবকের সাথে কক্সবাজারের উখিয়া আশ্রয়শিবিরের এক রোহিঙ্গা নারী রুমা আক্তারের বিয়ে হয়েছে।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী ঘটানার সত্যতা নিশ্চি করে বলেন, গত ১১ জানুয়ারী আয়নাল রোহিঙ্গা নারীকে বিয়ে করেছেন।

এলাকাবাসী জানান, আয়নাল হোসেন জয়পুরহাটের কালাই উপজেলার লকইর গ্রামের আব্দুল মোমেনের ছেলে ও রুমা আক্তার কক্সবাজার উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের আয়েশা বেগমের মেয়ে।সরজমিনে গিয়ে জানা যায়, প্রায় বছরখানেক আগে রোহিঙ্গা নারী রুমার মা আয়েশা বেগম আয়নালের বাবার মামাত ভাই পার্শ্ববর্তী বানদীঘি গ্রামের হারুনুর রশিদকে ধর্ম ভাই করেন। রোহিঙ্গা নারী আয়েশা বেগম তার মেয়ে রুমার বিয়ে নিয়ে উৎকন্ঠার কথা বলেন ধর্ম ভাই হারুনুর রশিদের কাছে। এ অবস্থায় হারুন তার ফুফাত ভাই আব্দুল মোমেনের কাছে অনুনয়-বিনয় করলে মোমেন মানবিক কারনে তার ছেলে আয়নাল হোসেনের সাথে রুমার বিয়ে দেন। কনে রুমা ও বর আয়নাল হোসেন বলেন, ‘আমাদের কি অপরাধ ? আমার মত আরও ৩/৪ জন রোহিঙ্গা মেয়ের বিয়ে হয়েছে এই জয়পুরহাটে। আমরা সংসার করতে চাই।

’কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াসিম আল বারী ঘটানার সত্যতা স্বীকার করে বলেন, “জরুরী সেবা ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। সেখানে পুলিশ পৌছার আগে বিয়ের কাজ সম্পূর্ণ হয়েছে। মেয়েটি রোহিঙ্গা কি না তা পুলিশের জানা নেই। ”

Share