সাবেক আইজিপি বেনজীর আহমেদের সম্পদের খোঁজে নেমেছে দুদক

নয়াবার্তা প্রতিবেদক : পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের অবৈধ সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্প্রতি কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। আজ সোমবার দুদকের সচিব খোরশেদা ইয়াসমীন এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা যায়, সম্প্রতি গণমাধ্যমে বেনজীর আহমেদের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে একাধিক প্রতিবেদনের ভিত্তিতে অনুসন্ধানের বিষয়ে সম্মত হয় দুদক।

এদিকে ঢাকাসহ বিভিন্ন স্থানে সাবেক আইজিপি বেনজীর আহমেদের প্লট, ফ্ল্যাট গাড়িসহ নানা সম্পদ থাকার অভিযোগ নিয়ে গতকাল রোববার দুদকে অভিযোগ করেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। লিখিত অভিযোগে তিনি বলেন, বেনজীর আহমেদের যে বৈধ আয় তার চেয়ে পরিবারের সদস্যদের সম্পদের পরিমাণ বেশি। ফলে তাঁর চাকরি থাকাকালে এসব সম্পদ গড়েছেন বলে মনে করা যায়।

এর আগে শনিবার (২০ এপ্রিল) পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ তাঁর ভেরিফায়েড ফেসবুক পেজে ‘আমার কিছু কথা’ শিরোনামে একটি ভিডিও আপলোড করেন। সেখানে তিনি অবৈধ সম্পদ নিয়ে যেসব অভিযোগ উঠেছে, তার দালিলিক প্রমাণ দিতে পারলে প্রমাণদাতাকে সেই সম্পদ বিনা মূল্যে দিয়ে দেওয়ার চ্যালেঞ্জ ছুঁড়ে দেন।

Share