প্লট পেলে বিএনপির রুমিন ফারহানা সরকারের কাছে ‘চিরকৃতজ্ঞ’ থাকবেন

নিজস্ব বার্তা প্রতিবেদক : সরকারের কাছে ১০ কাঠার একটি প্লট চেয়ে আবেদন করেছেন বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা। আবেদনপত্রে তিনি উল্লেখ করেন, সরকার যদি তাকে প্লট দেয় তাহলে তিনি ‘চিরকৃতজ্ঞ’ থাকবেন।

একাদশ জাতীয় সংসদে এমপি হিসেবে শপথ নেওয়ার পর রুমিন ফারহানা এই সংসদকে ‘অবৈধ’ বলে আসছেন। এ নিয়ে বেশ আলোচনা হয়। এবার শপথ নেওয়ার দুই মাসের মাথায় প্লটের আবেদন করে তিনি আবারো আলোচনায় এলেন।

রুমিন ফারহানা বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ–আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। বিএনপির মনোনয়নে এবারই প্রথমবারের মতো এমপি হলেন তিনি। গত ৯ জুন তিনি শপথ নেন। আর ৩ আগস্ট রুমিন ফারহানার স্বাক্ষরে সংসদ সদস্যের প্যাডে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বরাবর প্লটের জন্য আবেদন করা হয়।

মোট ১৪ লাইনেরে আবেদনে শুরুর বাক্য একটি শব্দের “জন্য” অসম্পূর্ণ  রয়েছে।দ্বিতীয় প্যারায় ফ্লাট বানান ভুল। আবেদনে বলা হয়, ‘আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জানানো যাচ্ছে যে, ঢাকাস্থ পূর্বাচল আবাসিক এলাকায় ১০ কাঠা প্লটের প্রয়োজন।’

‘ঢাকা শহরে আমার নামে কোনো ফ্ল্যাট বা জমি নেই। ওকালতি ছাড়া আমার অন্য কোনো ব্যবসা বা পেশা নেই। আমার নামে ১০ কাঠা প্লট বরাদ্দের জন্য সুব্যবস্থা করে দিতে আপনার মর্জি হয়।’

‘এমতাবস্থায়, আপনার নিকট আমার আবেদন, আমার নামে ১০ কাঠা প্লট বরাদ্দ করলে আমি আপনার কাছে চির কৃতজ্ঞ থাকব।’

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম জানান, প্লট চেয়ে রুমিন ফারহানার একটি আবেদন পেয়েছেন তিনি। আইন অনুযায়ী এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।