ডিপিএলে ম্যাচ হারিয়ে দেওয়ার শঙ্কা রূপগঞ্জের?

নিজস্ব বার্তা প্রতিবেদক : চলমান ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি আসরে নির্দিষ্ট একটি ম্যাচ মিরপুরের শের-এ বাংলা স্টেডিয়ামে খেলার আবেদন জানিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ ক্লাব। একইসঙ্গে রিভিউ সুবিধাসহ থার্ড আম্পায়ার ও আইসিসির প্যানেলভুক্ত আম্পায়ার ও ম্যাচ রেফারির দাবি জানিয়েছে তারা।

শুক্রবার ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) বরাবর পাঠানো এক চিঠিতে এসব দাবি জানিয়েছে তারা।

ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারিং নিয়ে প্রশ্ন দীর্ঘদিনের। সাকিব আল হাসান কাণ্ডের পর প্রশ্ন উঠেছে আরো বেশি। নড়েচড়ে বসে সবাই। ঘুরেফিরে আসে পুরোনো প্রশ্নগুলো। তবে অবিচল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আম্পায়ারের আউট না দেয়ার সিদ্ধান্তে রাগে-ক্ষোভে স্ট্যাম্পে লাথি মারেন সাকিব। এ ঘটনায় তাকে জরিমানা ও নিষেধাজ্ঞা দেয়া হয়।

অন্যদিকে অভিযোগের ভিত্তিতে গঠন করা হয় তদন্ত কমিটি। তবে সপ্তাখানেক না গড়াতেই বোর্ড সভাশেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমে জানান, গত ৪ বছরে ঘরোয়া ক্রিকেটের কোন ম্যাচে আম্পায়ারিং নিয়ে কোনধরণের অভিযোগ তারা পাননি।

তার এ দাবির ৩দিন পর এমন আবেদন জানালো লিজেন্ডস অব রূপগঞ্জ ক্লাব কর্তৃপক্ষ।

সিসিডিএম চেয়ারম্যান বরাবর পাঠানো চিঠিতে তারা লিখেছে, লিজেন্ডস অব রূপগঞ্জ প্রতি বছর বিপুল অর্থ বিনিয়োগ করে ভালো ফলাফল অর্জন করার লক্ষ্যে ক্রিকেট দল গঠন করে। তারই ধারাবাহিকতায় গত মৌসুমে চ্যাম্পিয়ন দলের সহিত সমান সংখ্যক পয়েন্ট অর্জন করেও নিট রানরেট পার্থক্য বিবেচনায় আমরা রানার্সআপ হই।

চিঠিতে তারা আরো লিখেছে, ২১/০৬/২০২১ ইং তারিখে শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কোন খেলা অনুষ্ঠান না থাকায় রেলিগেশন লিগের ২১/০৬/২০২১ ইং অনুষ্ঠিতব্য লিজেন্ডস অব রূপগঞ্জ ও ওল্ড ডিওএইচএস ক্লাবের মধ্যকার খেলাটি বিশেষ গুরুত্বপূর্ণ বিধায়, ম্যাচটি শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৩য় আম্পায়ারের সাহায্যে রিভিউ সুবিধা সহ আইসিসি প্যানেলভুক্ত আম্পায়ার ও ম্যাচ রেফারি নিয়োগ করে খেলা পরিচালনা করার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।