‘অভিনয়ের সুযোগ দেওয়ার বদলে নগ্ন হতে বলেন পরিচালক’

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : হলিউড-বলিউডে কিছুদিন আগে শুরু হয়েছিল ‘হ্যাশট্যাগ মিটু’-ঝড়। সেটি ঝিমিয়ে থাকার পর আবারও এক পরিচালকের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ আনলেন ভারতীয় এক মডেল। ওই অভিনেত্রীর নাম পাওলা। আর যে পরিচালকের বিরুদ্ধে তিনি অভিযোগ করেছেন, তার নাম সাজিদ খান। এর আগেও তার বিরুদ্ধে যৌন হেনস্তা নিয়ে প্রকাশ্যে মুখ খোলেন বিপাশা বসু, দিয়া মির্জা ও লারা দত্ত।

নিজের ইনস্টাগ্রামে পাওলা জানিয়েছেন, ১৭ বছর বয়সে তার সঙ্গে অশালীন আচরণ করেছিলেন ফারাহ খানের ভাই সাজিদ খান। ‘হাউসফুল’ সিনেমায় অভিনয়ের সুযোগ দেওয়ার নামে আমাকে নগ্ন হতে বলেছিলেন পরিচালক। এমনকি জোর করে ছোঁয়ারও চেষ্টা করেছিলেন।

এত দেরিতে মুখ খোলা প্রসঙ্গে তিনি আরও জানান, তার কোনও গডফাদার ছিল না। আর মা-বাবার দায়িত্ব কাঁধে ছিল। তাদের জন্য আয় করতে হত। এখন নিজের জন্য আয় করেন পাওলা। তাই কাজ হারানোর ভয় আর এখন নেই তার। তবে সত্যি কথা সামনে আনার তাগিদ রয়েছে। যাতে সাজিদের মতো মানুষদের উপযুক্ত শাস্তি দেওয়া যায়। সেই কারণেই এতদিন পর মুখ খুলেছেন ভারতীয় এই মডেল।

২০১৮ সালে সারা বিশ্বের বিনোদন জগত তোলপাড় করেছিল ‘মি টু’ আন্দোলন। তার জেরেই এখন শ্রীঘরে হলিউডের প্রযোজক হার্ভে ওয়েনস্টাইন । এর রেশ ধরে মুম্বাইয়ে ‘মি টু’ আন্দোলনের সূত্রপাত হয়েছিল তনুশ্রী দত্তের অভিযোগকে কেন্দ্র করে। নানা পাটেকরের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী। এরপরই একের পর এক নিগ্রহের ঘটনা প্রকাশ্যে এসেছিল। তখনও অভিযুক্তদের তালিকায় ছিলেন সাজিদ খানও। সূত্র: মুম্বাই মিরর

Share