অমিত শাহ মিথ্যা বলছেন, আমি গৃহবন্দী : ফারুক

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদের ইস্যু নিয়ে কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্সের প্রতিষ্ঠাতা ও সাবেক মুখ্যমন্ত্রী​ ফারুক আবদুল্লা অমিত শাহের মন্তব্যের বিরোধিতায় মুখ খুললেন। এর আগে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী সংসদে দাঁড়িয়ে দাবি করেন, ফারুক আবদুল্লাকে “আটক বা গ্রেফতার করা হয়নি”। তার এ দাবি মিথ্যা বলে জানালেন ফারুক আবদুল্লাহ।

৮১ বছর বয়সী ওই নেতা শ্রীনগরে বসে এনডিটিভিকে বলেন, “আমাকে আমার বাড়িতে আটক করা হয়েছিল … আমি দুঃখ বোধ করছি যে স্বরাষ্ট্রমন্ত্রী এইরকম মিথ্যা বলতে পারেন। আমার বাড়ির দরজায় একটা বড়সড় তালা লাগানো হয়েছে।’’

তিনি বলেন, তালা মারার পরও নিরাপত্তারক্ষীরা ঘেরাও করে রেখেছে বাড়ি। এরপরেও অমিত শাহ কীভাবে ওই দাবি করেন তা নিয়েও প্রশ্ন তোলেন ন্যাশনাল কনফারেন্সের ওই নেতা। “আমি তাঁদের (নিরাপত্তারক্ষীদের) বলেছি যে স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন আমাকে আটক করা হয়নি। তাহলে আপনারা আমাকে আটকে রাখছেন কেন?” প্রশ্ন করেন ফারুক।

মঙ্গলবার লোকসভায় ন্যাশন্যালিস্ট কংগ্রেস পার্টির নেত্রী সুপ্রিয়া সুলে প্রবীণ নেতা ফারুক আবদুল্লার অনুপস্থিতির প্রসঙ্গ তুলে তাঁকে আটকে রাখার ইঙ্গিত দিলে, অমিত শাহ পাল্টা বলেন যে, “তাঁকে আটক করা হয়নি বা গ্রেফতারও করা হয়নি। তিনি নিজের ইচ্ছায় বাড়িতে রয়েছেন।”

জবাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ফারুক আবদুল্লা বলেন, “আমার রাজ্যকে যখন পুড়িয়ে দেওয়া হচ্ছে, যখন আমার লোকেদের জেলখানায় মৃত্যুদন্ড কার্যকর করা হচ্ছে তখন আমি কেন নিজের ইচ্ছায় নিজের বাড়ির ভিতরে থাকব?”

এদিকে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লাকে প্রাথমিকভাবে গৃহবন্দি করা হয় প্রথমে, পরে সোমবার আনুষ্ঠানিকভাবে গ্রেফতার করা হয় তাঁদের। তাঁদের কবে মুক্তি দেওয়া হবে সে বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

Share