আজও সারাদেশে বিভিন্ন পীরের অনুসারীরা ঈদ উদযাপন করছেন

নিজস্ব বার্তা প্রতিবেদক : গতকালের মতো আজও সারাদেশের বিভিন্ন স্থানে পালিত হচ্ছে পবিত্র ঈদ-উল-ফিতর। জানা গেছে, যারা এসময় ঈদ পালন করছেন তারা মূলত বিভিন্ন পীরের অনুসারী। পীরের মতানুযায়ী মধ্যপ্রাচ্যেকে অনুসরণ করে তারা ঈদ পালন করছেন।

সৌদি আরবের সাথে মিল রেখে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন চাঁদপুরের হাজীগঞ্জে ৫টি গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে সাদ্রা মাদ্রাসা ঈদগাহ ময়দানে ঈদের নামাজের ইমামতি করেন মাওলানা আরিফ চৌধুরী। এছাড়া বুধবার হাজীগঞ্জ উপজেলার শমেশপুর ও সাদ্রা এলাকার দু’টি গ্রামে ঈদের নামাজ আদায় করা হয়। জানা গেছে, ১৯২৮ সাল থেকে সাদ্রা পীর মাওলানা ইসহাক সাহেবের নেতৃত্বে প্রতি বছর সৌদিআরবের সাথে মিল রেখে ধর্মীয় উৎসব পালন করে আসছে তারা।

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার কয়েকটি গ্রামের ৬০ জন মুসল্লী। সকালে উপজেলার চটকাবাড়িয়া ঈদগাপাড়া জামে মসজিদে এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন রেজাউল ইসলাম। এছাড়াও হরিণাকুন্ডু উপজেলার ভালকী ও নিত্যানন্দপুর গ্রামে কিছু লোক সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ পড়েছেন বলে হরিণাকুন্ডু থানার ওসি আব্দুর রহিম মোল্লা জানান। দীর্ঘদিন ধরে সৌদি আরবের সাথে মিল রেখে হরিণাকুন্ডু উপজেলার চিথলীপাড়া, ভালকী, বৈঠাপড়া, ফলসিসহ কয়েকটি গ্রামের মানুষ রোজা রাখেন এবং ঈদুল ফিতর ও ঈদুল আযহা উদযাপন করে আসছেন।

Share