উত্তরার ভবনে থাকা ৩১ বোমা নিষ্ক্রিয়, আটক ২

নিজস্ব বার্তা প্রতিবেদক : রাজধানীতে একটি নির্মাণাধীন ভবন থেকে ৩১টি হাত বোমা উদ্ধারের পর নিষ্ক্রিয় করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বম্ব ডিসপোজাল ইউনিট। উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের ওই বাড়িটির অবস্থান। এ ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে।

২০ নভেম্বর, শুক্রবার সন্ধ্যার দিকে বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়। ঢাকা মহানগর উত্তরা গোয়েন্দা বিভাগের উপ-কমিশনার (ডিসি) কাজী শফিকুল আলম সংবাদমাধ্যমের কাছে এই তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে কাজী শফিকুল আলম জানান, ওই বোমাগুলো মজুতে জড়িত থাকার অভিযোগে তুরাগ থানা এলাকার সুমন ও মামুন নামে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তারা দুজনই স্থানীয় যুবদলের নেতা জানা গেছে। তারা কেন সেখানে হাতবোমাগুলো এনেছিল তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

এদিকে পুলিশ সূত্র জানায়, ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনে ভোট গ্রহণের দিন ওই এলাকায় চারটি বোমা বিস্ফোরিত হয়েছিল। ওই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেয়া তথ্যমতে কামারপাড়া থেকে কিছু অবিস্ফোরিত বোমা উদ্ধার করা হয়।

এর আগে, শুক্রবার বিকালে ভবনটিতে বেশ কয়েকটি বোমা থাকার খবর পেয়ে পুলিশ গোয়েন্দা বিভাগ (ডিবি), উত্তরা পশ্চিম থানা পুলিশ ওই বাড়িটি ঘিরে ফেলে। এরপর একে একে ৩১টি বোমা নিস্ক্রিয় করা হয়।

Share