এবার সেঞ্চুরি মিস করলেন লিটন দাস

নয়াবার্তা ক্রীড়া ডেস্ক : বিগত ২০২১ সালটা টেস্ট ক্রিকেটে দুর্দান্ত ফর্মে ছিলেন লিটন দাস। সেটিকেই যেন টেনে নিয়ে এসেছেন ২০২২ সালেও। মাউন্ট মঙ্গানুইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান টেস্টে আরও একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন এই উইকেটকিপার ব্যাটার। কিন্তু সেঞ্চুরির আশা জাগিয়েও দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে ফিরে গেছেন তিনি।

দলের স্কোর যখন ৪ উইকেট হারিয়ে ২০৩ রান, তখন ক্রিজে আসেন লিটন। এরপর অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে ১৫৮ রানের জুটি গড়ে তুলেন। ৩৬১ রানের সময় ব্যক্তিগত ৮৮ রান করে বিদায় নেন মুমিনুল। তখন সবাই আশা করেছিল অন্তত নিজের ইনিংসটাকে শতকের গড়ে নিয়ে যাবেন লিটন দাস। কিন্তু তিনিও ব্যর্থ হয়েছেন। ৮৬ রান করেই প্যাভিলিয়নের পথ ধরেছেন।

অবশ্য এই আউটের জন্য হয়তো নিজেকেই দোষারোপ করবেন লিটন। কারণ, ট্রেন্ট বোল্টের সম্পূর্ণ বাইরের একটি বল খেলতে গিয়েছিলেন তিনি। চাইলে এই বলটি ছেড়েও দিতে পারতেন। কিন্তু ঠিক কি মনে করে খেলতে গেলেন তা হয়তো তিনি নিজেই ভালো বলতে পারবেন।

এই রিপোর্ট লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৩৮৫ রান। ৫ রানে অপরাজিত আছেন ইয়াসির আলি। আর ১০ রানে ব্যাট করছেন মেহেদী হাসান মিরাজ। বাংলাদেশের লিড দাঁড়িয়েছে ৫১ রানে।