করোনায় প্রাণ গেল আরও ৬ জনের, ঢাকাসহ ৫ বিভাগ পেল মৃত্যুহীন দিন

নয়াবার্তা প্রতিবেদক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। তবে গত ২৪ ঘণ্টার এই হিসোবে ঢাকাসহ পাঁচ বিভাগে কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি।বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর এতথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টার হিসেবে ছয়জনের মৃত্যুর সঙ্গে সঙ্গে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩৬৮ করোনা রোগী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৭৯১ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৬৬ হাজার ৬৬৪ জনে পৌঁছেছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ঢাকা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে করোনায় কেউ মারা যাননি।

গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৩৯৩ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার এক দশমিক ৮০ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৪৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৪৮১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ২৯ হাজার ৫৪৯ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমকি ৬৩ শতাংশ।

দেশে করোনাভাইরাসের মহামারি শুরুর পর গত ১৮ মাসের মধ্যে প্রথম একটি মৃত্যুহীন দিন পেল ঢাকা বিভাগ। এরআগে সর্বশেষ ২০২০ সালের ৩ এপ্রিল মৃত্যুহীন দিন পেয়েছিল দেশ।