করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ১ দশমিক ৮৮ শতাংশ

নয়াবার্তা প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় (গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত) করোনা সংক্রমিত ৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে ২৯৩ জন।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আগের দিন করোনায় ৯ জনের মৃত্যু হয়েছিল এবং রোগী শনাক্ত হয়েছিল ৩৯৬ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় মোট ১৫ হাজার ৫৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১ দশমিক ৮৮ শতাংশ।

সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে মোট ১৫ লাখ ৬৫ হাজার ১৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৫২ জনের। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৭ হাজার ৩৩৩ জন। সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৪২ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬ জনের মধ্যে ৪ জন পুরুষ ও ২ জন নারী। সবচেয়ে বেশি তিনজনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ ছাড়া চট্টগ্রাম, খুলনা ও সিলেট বিভাগে একজন করে মারা গেছেন। অন্য বিভাগগুলোতে গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু হয়নি।
বিজ্ঞাপন

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

এরপর বিভিন্ন সময় সংক্রমণ কমবেশি হয়েছে। তবে চলতি বছরের মে মাসের শেষের দিকে দেশে করোনার ডেলটা ধরনের দাপটে পরিস্থিতি খারাপ হতে থাকে। আগস্টের প্রথমদিকে দেশে করোনার গণ টিকা দেওয়া শুরু হয়। এরপর করোনা সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করে।

Share