খালেদা জিয়ার ৪ মামলার কার্যক্রম স্থগিতই থাকছে

নিজস্ব বার্তা প্রতিবেদক : রাজধানীর দুটি থানায় নাশকতার অভিযোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা চার মামলার কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে এসব মামলায় হাইকোর্টের জারি করা রুল নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত।
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদেন নিস্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ভার্চুয়াল আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দেন। এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে ভার্চুয়াল শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। অন্যদিকে খালেদা জিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।
২০১৫ সালে করা নাশকতাসহ সহিংসতার অভিযোগে রাজধানীর দারুস সালাম থানায় তিনটি ও যাত্রাবাড়ী থানার একটি মামলায় অভিযোগপত্র আমলে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে ২০১৭ সালে হাইকোর্টে খালেদা জিয়া আবেদন করেন। পরে ওই বছরের ১৩ এপ্রিল হাইকোর্ট মামলাগুলোর কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন এবং রুল জারি করেন। পরে হাইকোর্টেও আদেশটি স্থগিত চেয়ে আপিল করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

Share