চিকিৎসক-নার্সদের বাসায় থাকতে না দিলে ব্যবস্থার নির্দেশ ডিএমপি কমিশনারের

নিজস্ব বার্তা প্রতিবেদক : করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত ডাক্তার-নার্সসহ সংশ্লিষ্টদের বাসায় থাকতে না দিলে বা তাদের প্রয়োজনীয় সহায়তা না করলে ওইসব বাড়ির মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঢাকার ৫০ থানার ওসি ও সংশ্লিষ্ট আটটি ক্রাইম বিভাগের ডিসিকে নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মোহা. শফিকুল ইসলাম।বুধবার লিখিতভাবে তাদের এ নির্দেশনা দেন তিনি।

ওই নির্দেশনায় বলা হয়, করোনা রোগীকে চিকিৎসা দেয়ার কাজে নিয়োজিত ডাক্তার-নার্স এবং আক্রান্ত রোগীকে প্রয়োজনীয় সহায়তা করবে পুলিশ। কোনও কোনও বাড়ির মালিক তাদের বাধা দিচ্ছেন; যা কোনওভাবেই কাম্য হতে পারে না। এ বিষয় সজাগ থেকে তাদের সহায়তা করতে হবে।

এতে বলা হয়, করোনা রোগী বৃদ্ধির সঙ্গে সঙ্গে আক্রান্ত অনেককে বাড়িতে নিজ নিজ ফ্ল্যাটে-বাসায় রেখে চিকিৎসার ব্যবস্থা করতে হবে। মালিক এক্ষেত্রে বাধা দিলে তাদের বিষয়ে সজাগ থাকতে হবে।

ডিএমপি কমিশনারের এই নির্দেশনার পর ঢাকার কয়েকটি থানার ওসির সঙ্গে কথা বলে জানা গেছে, করোনা আক্রান্ত রোগী ও হাসপাতলের ডাক্তার এবং নার্সদের সঙ্গে যদি কেউ এমন করে তবে তাদের জানাতে বলা হয়েছে। প্রয়োজনে আইনগত ব্যবস্থা করবেন তারা।

প্রসঙ্গত, সম্প্রতি ঢাকায় করোনা রোগীদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের বাসা ছাড়তে বলেছেন কোনও কোনও বাড়িওয়ালা। বিষয়টি নিয়ে এরই মধ্যে সমালোচনা শুরু হয়েছে।

Share