চীনে বিদেশফেরতদের মধ্যে ফের বাড়ছে স্থানীয় সংক্রমণ

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : চীনে বিদেশফেরতদের মধ্যে নভেল করোনাভাইরাস বা কোভিড-১৯ সংক্রমণের হার কিছুটা কমেছে। তবে দেশটিতে স্থানীয় সংক্রমণের সংখ্যা ফের বাড়তে শুরু করেছে।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, চীনের রাজধানী বেইজিংয়ে গত তিন সপ্তাহের মধ্যে বুধবার সবচেয়ে বেশি স্থানীয়ভাবে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, বুধবার ৩৪ জন বিদেশফেরত ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। আগের দিন মঙ্গলবার এ সংখ্যা ছিল ৩৬ জন। টানা তিনদিন ধরে বিদেশফেরতদের মধ্যে সংক্রমণের হার কমছে। তবে বুধবার স্থানীয়ভাবে সংক্রমিত হয়েছেন ১২ জন। আগের দিন এ সংখ্যা ছিল ১০ জন। বেইজিংয়ে নতুন করে সংক্রমিত হয়েছেন তিন জন। গত ২৩ মার্চের পর এ ঘটনা প্রথম।

স্থানীয়ভাবে সংক্রমিতদের মধ্যে বাকিরা হেইলংজিয়াং ও গুয়াংডং প্রদেশের। এই প্রদেশ দু’টিতে গত কয়েকদিনে বেশ কয়েকজন বিদেশফেরত করোনাভাইরাসে আক্রান্ত হন। ধারণা করা হচ্ছে, তাদের মাধ্যমেই স্থানীয় সংক্রমণ হচ্ছে।

চীনে বুধবার সবমিলিয়ে নতুন করে ৪৬ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮২ হাজার ৩৪১ জনে। বুধবার নতুন করে মৃত্যুর ঘটনা ঘটেনি। দেশটিতে করোনাভাইরাসে সবমিলিয়ে ৩ হাজার ৩৪২ জনের মৃত্যু হয়েছে। মোট সুস্থ হয়েছেন ৭৭ হাজার ৮৯২ জন।

Share