ডিবি পরিচয়ে জামায়াতের আমিরকে তুলে নেওয়ার অভিযোগ

নয়াবার্তা প্রতিবেদক : জামায়াতে ইসলামীর আমির ডাক্তার শফিকুর রহমানকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

সোমবার দিবাগত রাত দেড়টা থেকে ২টার দিকে উত্তরার একটি বাসা থেকে সাদা পোশাক পরিহিত কয়েকজন ব্যক্তি ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাকে তুলে নিয়েছে বলে অভিযোগ জামায়াতে ইসলামীর।

জামায়াতের কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ জানান, রাতের ১টা থেকে দেড়টার দিকে উত্তরার একটি বাসা থেকে জামায়াতের আমির ডা. শফিকুর রহমান ও তার ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম এবং গাড়ির ড্রাইভারকেও নিয়ে যাওয়া হয়েছে।

এ ছাড়া পরিবারের বরাতে জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের জ্যেষ্ঠ এক নেতাও অভিযোগ করেছেন, ব্যক্তিগত সহকারীসহ (পিএস) জামায়াতের আমিরকে তুলে নেওয়া হয়েছে। তবে এ ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো বক্তব্য পাওয়া যায়নি। কিংবা ঠিক কী অভিযোগে বা কোন মামলায় তাকে তুলে নেওয়া হয়েছে, তা-ও জানা যায়নি।

এদিকে জামায়াতের আমিরকে আটকের প্রতিবাদে সাতক্ষীরা, খুলনা ও বরিশালে তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা।

প্রসঙ্গত, গত ১০ ডিসেম্বর বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন জামায়াত আমির। ২৪ ডিসেম্বর থেকে তত্ত্বাবধায়ক সরকারসহ নানা দাবিতে মাঠে থাকার ঘোষণা দেয় দলটি।

Share