তাইওয়ান নৌবাহিনীতে করোনায় আক্রান্ত ৩, কোয়ারেন্টাইনে ৭০০

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : করোনা ভাইরাস হানা দিয়েছে বিশ্বের সবখানে। পুলিশ সেনা কিংবা নৌ বাদ যায় নি কেউ। এবার তাইওয়ান নৌবাহিনীর তিন সৈনিকের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। পরে পরেই আরও ৭০০ নাবিককে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে দেশটির নৌবাহিনী।

তাইওয়ান সরকারের বরাত দিয়ে আল জাজিরা জানায়, তাই নৌবাহিনীর তিন নাবিক করোনায় আক্রান্ত হওয়ার ঘটনায় আরও সাত শত নাবিককে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পালাউয়ের প্রশান্ত মহাসাগরীয় দ্বীপের একটি মিশনে ছিলেন ওই তিন করোনা আক্রান্ত নাবিক।

তাইওয়ানের স্বাস্থ্যমন্ত্রী চেন শিন-চাঙ্গ সাংবাদিকদের জানিয়েছে, মার্চের মাঝামাঝি সময়ে তাইওয়ান নৌবাহিনীর ওই তিন সদস্য দেশটির সঙ্গে কূটনৈতিক সম্পর্ক বৃদ্ধি করতে ১৫টি রাষ্ট্রে ভ্রমণ করেছিলেন। তাদের দেহে করোনা শনাক্ত করা হয়েছে।

তিনি আরও জানান, তারা মোট তিনটি জাহাজে ব্যবহার করেছিলেন। পরবর্তীতে ওই সব জাহাজের ৭০০ নাবিককেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

বুধবার পালাউয়ের রাষ্ট্রপতি টম্মি রেমেঙ্গাসাউ রয়টার্সকে জানিয়েছেন, তার দেশের বিশ হাজার মানুষের এক জনেরও করোনা ভাইরাস নেই। তিনি অচিরেই বিশ্বের অন্য জায়গা থেকে ভাইরাস আসার সুযোগ বন্ধ করে দিয়েছেন।

তাইওয়ানে এ পর্যন্ত ৩৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Share