দিনের শেষ বলে তামিমের বিদায়

নয়াবার্তা প্রতিবেদক : অফস্পিনার অ্যান্ডি ম্যাকব্রাইনের করা দিনের শেষ বলটিতে আউট হয়ে যান তামিম ইকবাল। এই আক্ষেপ নিয়ে প্রথম দিনের খেলা শেষ করে বাংলাদেশ। প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৪ রান। ১৮০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করবে সাকিব আল হাসানের দল।

টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে দুর্দান্ত ছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু সাদা পোশাকের ক্রিকেটে খেই হারান বাঁহাতি এই ব্যাটার। প্রথম ইনিংসে আইরিশদের করা ২১৪ রানের জবাবে শুরুতে শান্তর উইকেট হারায় বাংলাদেশ। গোল্ডেন ডাকে আইরিশ পেসার মার্ক এডেয়ারের শিকার হন তিনি।

এরপর মুমিনুল হককে নিয়ে জুটি গড়েন অভিজ্ঞ ব্যাটার তামিম ইকবাল। বেশ দেখে শুনে খেলছিলেন দুই ব্যাটার। কিন্তু ব্যক্তিগত ২১ রানে আউট হন তামিম। এতে ভাঙে দুজনের ৩২ রানের জুটি। দিন শেষে মুমিনুল ১২ রানে অপরাজিত আছেন।

এর আগে মিরপুরের সবুজ উইকেট ৬ বোলার নিয়ে খেলতে নেমে আয়ারল্যান্ডকে অলআউট করতে কিছুটা বেগ পেতে হয়েছে বাংলাদেশকে। টস জিতে ব্যাট করতে নেমে দিনের শেষ ভাগে প্রথম ইনিংসে ২১৪ রানে শেষ হয় আইরিশদের ইনিংস।

খালেদ আহমেদ আর অধিনায়ক সাকিব আল হাসান বাদে উইকেট পেয়েছেন বাংলাদেশের সব বোলার। অন্যদের তুলনায় বেশি বিধ্বংসী ছিলেন তাইজুল ইসলাম। ক্যারিয়ারের ১১তম ৫ উইকেট শিকার করেন বাঁহাতি এই স্পিনার।

আইরিশদের মধ্যে সর্বোচ্চ ৫০ রান আসে হ্যারি টেক্টরের ব্যাট থেকে। এ ছাড়া কার্টিস ক্যাম্পার ৩৪ এবং মার্ক এডেয়ার করেন ৩২ রান। বাংলাদেশের পক্ষে তাইজুল ৫টি এবং এবাদত হোসেন ও মেহেদী হাসান মিরাজ ২টি করে উইকেট শিকার করেন। এ ছাড়া শরিফুল ইসলাম নেন ১ উইকেট।

Share