দেশে করোনায় মৃত্যু ৩ হাজার

নিজস্ব বার্তা প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো তিন হাজার জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও দুই হাজার ৯৬০ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ২৯ হাজার ১৮৫ জনে।

মঙ্গলবার দুপুরে করোনাভাইরাসের সর্বশেষ তথ্য নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৮১টি ল্যাবে ১২ হাজার ৭১৪ জনের নমুনা পরীক্ষা করে দুই হাজার ৯৬০ জনের করোনাভাইরাস শনাক্ত করা হয়। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৩ দশমিক ২৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩১ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৩১ জন, মোট সুস্থ হয়েছেন এক লাখ ২৭ হাজার ৪১৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫ দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে ২৬ জন পুরুষ এবং ৯ জন নারী বলে জানান নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ২৬ জন, বাড়িতে মারা গেছেন আটজন, আর হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন একজন। মারা যাওয়াদের মধ্যে বয়স বিভাজনে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে মারা গেছেন চারজন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, খুলনা ও সিলেট বিভাগে চারজন করে, বরিশাল ও রাজশাহী বিভাগে তিনজন করে, ময়মনসিংহ ও রংপুর বিভাগে দুইজন করে মারা গেছেন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

Share