পদ্মা সেতুর মাওয়া প্রান্ত দিয়ে পার হলো ৭৭৩৭ মোটরসাইকেল

নয়াবার্তা প্রতিবেদক : দীর্ঘদিন পর পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়েছে। পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে কিছু শর্ত সাপেক্ষে পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল করছে।

পদ্মা সেতুর মুন্সীঞ্জের মাওয়া প্রান্তের টোল প্লাজা দিয়ে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ৭ হাজার ৭৩৭ মোটরসাইকেল পার হয়েছে। এতে সাত লাখ ৭০ হাজার টাকার মতো টোল আদায় হয়েছে।

পদ্মা সেতুর অতিরিক্ত পরিচালক আমির হায়দার চৌধুরী বৃহস্পতিবার রাত পৌনে ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রাত ১০টা পর্যন্ত মাওয়া টোল প্লাজা হয়ে ৭ হাজার ৭৩৭ মোটরসাইকেল পার হয়েছে। এখনো মোটরসাইকেলে যাওয়া অব্যাহত আছে।

প্রসঙ্গত, গত বছরের ২৬ জুন পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। প্রথম দিনেই সেখানে ঢল নামে মোটরসাইকেলের। ওই দিন রাতে পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়। এ ঘটনায় ২৭ জুন ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সেতু বিভাগ।

এরপর দুর্ভোগের শেষ ছিল না বাইকারদের। কখনো ঝুঁকি নিয়ে ট্রলার যোগে, কখনো সেতু কর্তৃপক্ষকে ফাঁকি দিয়ে মালবাহী ট্রাকে পদ্মা নদী পাড় হতেন বাইকাররা। সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ হওয়ার পরে বাইকাররা সেতুতে মোটরসাইকেল চলাচলের দাবিতে বিভিন্ন সময় পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজা, শরীয়তপুর ও ঢাকায় মানববন্ধন করেন। অবশেষে ঈদুল ফিতর উপলক্ষ্যে শর্ত সাপেক্ষে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দিয়েছে সরকার। সেতুতে মোটরসাইকেল চলাচলের জন্য কর্তৃপক্ষ যেসব শর্ত দিয়েছেন তা যদি যথাযথ মানেন বাইকাররা, তাহলে ঈদের পরেও সেতুতে মোটরসাইকেল চলাচল অব্যাহত থাকবে। অন্যথায় আবারও সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ হতে পারে।

Share