পদ্মা সেতু নির্মাণের তথ্য ও ছবি ফেসবুকে দিতে মানা

নিজস্ব বার্তা প্রতিবেদক : পদ্মা সেতুর নির্মাণ কাজের তথ্য ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট না করতে নির্দেশ দেওয়া হয়েছে প্রকল্প সংশ্লিষ্টদের। শনিবার প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনার চিঠি সেতু নির্মাণে কর্মরত প্রকৌশলী ও কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

এ বিষয়ে প্রকল্প পরিচালক বলেছেন, পদ্মা সেতু নির্মাণে কয়েক হাজার প্রকৌশলী, কর্মী জড়িত। তাদের সবাই প্রকল্পের অগ্রগতি সঠিকভাবে জানেন না। একেকজন ফেসবুকে একেক তথ্য দিলে বিভ্রান্তি ছড়াতে পারে। তবে পদ্মা সেতুর নির্মাণ সংক্রান্ত খবর প্রকাশে সংবাদ মাধ্যমের ওপর বাধা নেই।

প্রকল্প সংশ্লিষ্ট একাধিক প্রকৌশলী জানিয়েছেন, তারা প্রকল্পের অগ্রগতি জানিয়ে যেসব ছবি, ভিডিও পোস্ট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা কপি করে বিভিন্ন ইউটিউব চ্যানেলে খবরের নামে গুজব ছড়ানো হয়। কিছু অনলাইন নিউজ পোর্টালেও ভুল খবর দেওয়া হয়। গত ৩১ জুলাই আকস্মিক নদী ভাঙনে পদ্মা সেতুর নির্মাণ কাজের ইয়ার্ড ক্ষতিগ্রস্ত হয়। নির্মাণ করা কিছু রোডওয়ে স্লাব ও রেল স্ট্রিঞ্জার নদীতে বিলীন হয়ে গেছে। খবরটি সেতুর নির্মাণে সংশ্লিষ্ট প্রকৌশলীরাই তাদের ফেসবুকে ছবি ও ভিডিওসহ জানিয়েছিলেন। কিন্তু বিভিন্ন ইউটিউবে চ্যানেলে প্রচার করা হয়েছে পদ্মাসেতুই নদীতে বিলীন হয়েছে।

Share