পুতুল ও ভাষণের গাওয়া মিজান মালিকের ‘আস্থা’ রিলিজ পাচ্ছে

বিনোদন প্রতিবেদক : তরুণ প্রজন্ম এক ক্রান্তিকাল অতিক্রম করছে। করোনাকালের পাথর সময়ের ছাপ পড়েছে তাদের মনের ওপর। দেড় বছরের বেশি সময় ধরে ওরা ঘরে বন্দি। স্কুল কলেজ বন্ধ থাকায় অনেকেই পড়ার টেবিল ছেড়ে হাতে তুলে নিয়েছে ফোন। ফেসবুক, গেমস ওদের সময় গিলে খাচ্ছে।

স্বপ্নতাড়িত এই প্রজন্মের চোখ মুখে অনিশ্চিত প্রশ্ন। কবে ফিরবে স্বাভাবিক জীবনে। যেনো স্বপ্ন দেখতেও ভুলে গেছে ওরা। এক ধরনের ট্রমার মধ্য দিয়ে পার করছে সময়। এমন বাস্তবতায়, তাদের নিয়ে ‘আস্থা’ শিরোনামে গান লিখলেন সৃজনশীল লেখক, গীতিকবি মিজান মালিক। গানে কন্ঠ দিয়েছেন ক্লোজআপ তারকা পুতুল ও নতুন প্রজন্মের আরেক শিল্পী ভাষন। গানের সুর ও সঙ্গীত পরিচালক জাহিদ বাশার পংকজ।

আজ (সোমবার) মিজান মালিকের নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে গানটি রিলিজ পাচ্ছে। এমনটিই জানালেন মিজান মালিক। তিনি বলেন, বন্ধ্যা সময়ে আমাদের নতুন প্রজন্ম মন খারাপ করে বন্দি সময় পার করছে। তাদের স্বপ্নের গায়ে যেনো ধূলা জমেছে। তাদের মনোবল চাঙ্গা রাখতে মূলত আমি গানটি করেছি।

গানের বিষয়ে শিল্পী পুতুল বলেন, অনেক দিন পর ভিন্ন মাত্রার একটি গান গাইতে পেরে ভালো লাগছে। গীতিকবি মিজান মালিক যত্ন করে নতুনদের জন্য গানটি করেছেন। তাদের মনের ভিতর আস্থা বিশ্বাস ধরে রাখার জন্য গানে এক ধরনের বার্তা আছে। আশাকরি গানটি সবার ভালো লাগবে।

প্রসঙ্গত, মিজান মালিক করোনা কালে বেশকিছু উজ্জীবনী গান লিখেছেন। প্রার্থনা, শুভ্র পৃথিবী, চলো বদলে যাই, মতবাদ, বাংলাদেশ, শখের মানুষ ও খেয়াসহ অসংখ্য গান। রবি চৌধুরী, সুমন রাহাত, কামরুজ্জামান রাব্বী, খালেদ মুন্নাসহ আরও অনেক শিল্পী করোনা কালে তার লেখা গান গেয়েছেন।

Share