প্রধানমন্ত্রীর সঙ্গে রওশন এরশাদ ও জি এম কাদেরের সাক্ষাৎ

নয়াবার্তা প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাতীয় পার্টির নেতৃবৃন্দ। আজ মঙ্গলবার দুপুরে গণভবনে এ সাক্ষাৎ হয়। এ সময় জাতীয় পার্টির পক্ষে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ এ তথ্য নিশ্চিত করেছেন।

জি এম কাদের জানান, রওশন এরশাদ দেশে ফিরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য সময় নিয়েছিলেন। তখন প্রধানমন্ত্রী জি এম কাদেরকেও যেতে বলেন। এর প্রেক্ষিতে আজ (মঙ্গলবার) বেলা দেড়টা থেকে দুইটা ১০ মিনিট পর্যন্ত প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের ৪০ মিনিটের সাক্ষাৎ হয়েছে।

সাক্ষাতে কী নিয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, দেশের সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আর প্রধানমন্ত্রীর সঙ্গে যা আলোচনা হয়েছে তা তো তার অনুমতি ছাড়া বাইরে বলা ঠিক হবে না।

এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৈঠককালে প্রধানমন্ত্রী বিরোধী দলীয় নেতার শারীরিক খোঁজ-খবর নেন এবং কুশল বিনিময় করেন।

এতে বলা হয়, প্রধানমন্ত্রী সংসদীয় গণতন্ত্রে গঠনমূলক ও ইতিবাচক ভূমিকা পালনের জন্য জাতীয় পার্টিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া প্রধানমন্ত্রী পৃথিবীর যে কোনো দেশে গণতন্ত্র ও সাংবিধানিক সরকার ব্যবস্থা শক্তিশালী করার ক্ষেত্রে বিরোধী দলসমূহের দায়িত্বশীল ভূমিকার বিষয়ে আলোচনা করেন।

জাতীয় পার্টির নেতৃবৃন্দ বলেন, স্বাধীন বাংলাদেশে আজ মহান মুক্তিযুদ্ধের চেতনার আলোকে অনেক ঘাত-প্রতিঘাতের পর একটি স্থিতিশীল গণতান্ত্রিক ব্যবস্থা কার্যকর রয়েছে। যার সুফল বাংলাদেশের জনগণ ভোগ করছে। দেশের প্রতিটি ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন সাধিত হচ্ছে। জাতীয় পার্টি তার রাজনৈতিক অবস্থান থেকে দেশে গণতন্ত্র ও সাংবিধানিক সরকার ব্যবস্থা বজায় রাখতে বদ্ধ পরিকর এবং এ লক্ষ্যে প্রধান বিরোধী দল হিসেবে সংসদ ও সংসদের বাইরে গঠনমূলক ও কার্যকর ভূমিকা পালন করে যাবে।

Share