প্রেম ও প্রতারণার সত্য ঘটনার সিনেমা ‘ময়ূরাক্ষী’

বিনোদন প্রতিবেদক : ঈদের ছবি ‘ময়ূরাক্ষী’ সাধারণ দর্শকের মন কাড়বে বলে আশা করছেন ছবিটির নির্মাতা। তিনি জানান, ছবিটির গান, গল্প, অভিনয়—সবকিছুই ভালো লাগবে মানুষের। গতকাল শনিবার সন্ধ্যায় ঢাকার একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন নির্মাতা রাশিদ পলাশ। সোমবার মুক্তি পাচ্ছে ‘ময়ূরাক্ষী’।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছবির নির্মাতা রাশিদ পলাশ, নায়িকা ববি, চিত্রনায়ক সুদীপ, ছবির চিত্রনাট্যকার গোলাম রাব্বানী, ছবিটির প্রযোজক চৌধুরী নিজাম নিশো, নির্বাহী প্রযোজক নির্মাতা শাহাদাৎ হোসেন, অভিনেত্রী সাদিয়া মাহি, মানিক শাহসহ অনেকেই।

সংবাদ সম্মেলনে ববি বলেন, ‘ছবির প্রতিযোগিতা থাকবেই। যে ছবিগুলো ঈদে মুক্তি পায়, তার টেস্ট একেকটার একেক ধরনের। গল্পও আলাদা। দর্শকেরা হলে গিয়ে “ময়ূরাক্ষী” দেখে আমার বিশ্বাস বিভিন্ন টেস্ট পাবেন।’
ববি আরও বলেন, ‘আমি আমার ছবির ব্যাপারে প্রচণ্ড আশাবাদী। আমার ছবির টিম সদস্যরা অনেক হার্ড ওয়ার্ক করেছেন। আমার বিশ্বাস, “ময়ূরাক্ষী” দেখে দর্শকদের ভালো লাগবে।’

‘ময়ূরাক্ষী’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি ও নায়ক সুদীপ বিশ্বাস দ্বীপ। কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে সিনেমার পোস্টার ও টিজার। টিজারে দেখা যায়, ছিনতাইকারীর কবলে পড়েছে একটি বিমান, সাহায্য চাইছেন পাইলট। গণমাধ্যমে মুহূর্তে সেই খবর ছড়িয়ে পড়ে। দেশজুড়ে উত্তেজনা। টিজারের শেষে লেখা দেখা যায়, ‘বেঈমান পাখির গল্প’।

সুদীপ বলেন, ‘আমার প্রথম সিনেমা “ময়ূরক্ষী” ঈদের মতো একটা ফেস্টিভ্যালে মুক্তি পাচ্ছে, আমি আনন্দিত। আশা করি দর্শকদেরও ভালো লাগবে। কারণ, সিনেমাটির জন্য আমি এবং আমাদের টিম অনেক পরিশ্রম করেছি। লম্বা একটা জার্নির ফসল “ময়ূরাক্ষী”। অন্য সিনেমার পাশাপাশি সবাই আমাদের সিনেমার পাশে থাকবেন। নিজেদের ভালো লাগা মন্দ লাগা জানাবেন।’

সিনেমার গল্প নিয়ে নির্মাতা রাশিদ পলাশ বলেন, ‘প্রেম ও প্রতারণার একটি সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মাণ করা হয়েছে সিনেমাটি। বিমান ছিনতাইয়ের ঘটনা আছে। রোমান্টিক ঘরানার থ্রিলার সিনেমা এটি। আমি এই প্রথম প্রেমের ছবি বানিয়েছি। আমি সব সময় ইতিহাসভিত্তিক সিনেমা নির্মাণ করেছি।

এবার যেহেতু আমার ঘরানার বাইরে রোমান্টিক সিনেমা নির্মাণ করেছি, নিজেকেই নিজে চ্যালেঞ্জ করেছি। তাই সিনেমাটি নিয়ে আমি আশাবাদী। বাকিটা দর্শক দেখে জানাবেন।

সিনেমাটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, প্রণব ঘোষ, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল, রুদ্র হক, মিতুল, কস্তূরী চৌধুরী। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন জাহিদ নিরব। গান গেয়েছেন মুহিন খান, পূর্ণতা, তরসা, জাহিদ নিরব ও শাকিলা সাকি, নাদিম ভুঁইয়া।

Share