বঙ্গবন্ধুর খুনি মাজেদের সাথে স্বজনরা কারাগারে সাক্ষাৎ করেছেন

প্রস্তুত ১০ জল্লাদ

নিজস্ব বার্তা প্রতিবেদক : ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের সঙ্গে  তার স্ত্রীসহ পরিবারের পাঁচ সদস্য দেখা করেছেন।।অন্যদিকে ১০ সদস্যের জল্লাদ দল ইতোমধ্যে কারাগারে ফাঁসির ট্রায়াল সম্পন্ন করেছে।

শুক্রবার (১০ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) সিনিয়র জেল সুপার ইকবাল কবীর চৌধুরী।তিনি জানান, মাজেদের স্ত্রীসহ পরিবারের ৫ সদস্য তার সঙ্গে দেখা করে কারাগার ত্যাগ করেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আব্দুল মাজেদ ২৩ বছর ধরে পলাতক ছিলেন। সোমবার (৬ এপ্রিল) দিনগত রাতে মিরপুর থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুর পৌনে ১টায় মাজেদকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। পরে বুধবার (৮ এপ্রিল) আব্দুল মাজেদ প্রাণভিক্ষার আবেদন করলে তা নাকচ করে দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

তার ফাঁসি যে কোনো সময় হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

১০ জল্লাদ প্রস্তুত : বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করতে জল্লাদ শাহজাহানের নেতৃত্বে মো. আবুল, তরিকুল ও সোহেলসহ ১০ জন জল্লাদের একটি দল তৈরি করেছে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

কারা কর্তৃপক্ষের দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।সূত্র জানায়, জল্লাদের দল ইতোমধ্যে কারাগারে ফাঁসির ট্রায়াল সম্পন্ন করেছে।তবে কারা কর্তৃপক্ষের একাধিক ব্যক্তিকে ফোন করেও ফাঁসির সময় জানা যায়নি।

 

Share