বিয়ের আসরে জামাতার হাতে একে-৪৭ তুলে দিলেন শাশুড়ি!

নিজস্ব ডেস্ক প্রতিবেদক : বিয়েতে নবদম্পতিকে আশীর্বাদ করে নানা উপহার দেন প্রিয়জনরা। আমন্ত্রিত অতিথিরাও দেন নানা উপহার। তবে সেই উপহারের তালিকায় যদি থাকে একে-৪৭ রাইফেল, তবে তো চোখ কপালে উঠার জোগার হবে অনেকের! আর যদি শোনেন, সেই উপহারটি নিজের নতুন জামাতার হাতে তুলে দিচ্ছেন খোদ শাশুড়ি! তবে কেমন লাগবে?

অবিশ্বাস্য হলেও সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে সন্ত্রাসকবলিত দেশ পাকিস্তানে। সম্প্রতি এক বিয়ের আসরে নিজের কন্যার জামাতার হাতে একে-৪৭ রাইফেল তুলে দেন এক নারী। আর ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে তুমুল আলোচনা-সমালোচনা।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম নিউজ২৪এইচডি’র বরাতে বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি স্টার। এছাড়াও ভারতীয় সংবাদমাধ্যমগুলোও ফলাও করে প্রচার করেছে এই সংবাদ।

আদিল আহসান নামের করাচির এক সাংবাদিকের টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা ওই ভিডিওতে দেখা যায়, বিয়ের অনুষ্ঠানে সেজেগুজে বসেছিলেন নবদম্পতি। এসময় এক নারী বরকে উষ্ণ আলিঙ্গনে আবদ্ধ করেন। পরে একটি একে-৪৭ রাইফেল তুলে দেন তার হাতে। এসময় বর উঠে দাঁড়িয়ে তা গ্রহণ করেন। আর উপস্থিত অতিথিরা উৎফুল্ল হর্ষধ্বনিতে মাতিয়ে তোলেন চারপাশ।

এসময় শাশুড়ি-জামাতা ছবির জন্য পোজও দেন। এসময় পাশেই উপবিষ্ট কনেকে মিটিমিটি হাসতেও দেখা যায়।

তবে ভিডিওটি প্রকাশ্যে আসার পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। শুরু হয় আলোচনা-সমালোচনার ঝড়। অনেকেই প্রকাশ করছেন বিস্ময়। কেউ আবার ‘পাকিস্তানের জন্য এটি স্বাভাবিক ঘটনা’ উল্লেখ করে মজা নিতেও ছাড়ছেন না। আবার অনেকেই বলছেন, এটা পাকিস্তানি সংস্কৃতির সঙ্গে যায় না।

Share