মোহাম্মদ শামি স্ত্রী হাসিনকে নিয়ে অবশেষে মুখ খুললেন

নয়াবার্ত‍া  ডেস্ক : অনেক ঝড় পেরিয়ে সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপের একাদশে সুযোগ পেয়েছিলেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি। আর সুযোগ পেয়েই দুর্দান্ত পারফরম্যান্সে আসরটা স্মরণীয় করে রেখেছেন এই ডানহাতি পেসার। বিশ্বকাপের শেষ ৭ ম্যাচ খেলে শিকার করেছেন ২৪ উইকেট। যা আসরের সর্বোচ্চ উইকেট শিকার। ভারতের বিশ্বকাপ ইতিহাসেও সর্বোচ্চ উইকেটশিকারী এখন তিনিই।

বিশ্বকাপ শেষ হয়ে গেলেও শামির সেই আগুন এখনো নেভেনি। বাইশগজে প্রতিপক্ষের ব্যাটারদের জন্য ত্রাস হলেও ব্যক্তিগত জীবনে কম ঝড় সামলাতে হচ্ছে না ভারতীয় এই পেসারকে। মডেল ও অভিনেত্রী হাসিন জাহানের সঙ্গে বিবাহবিচ্ছেদের মামলা চলছে শামির। সেই ঘটনা তার জীবনে যে বড় ছাপ ফেলেছে, সেটা অকপটেই জানালেন তিনি। এক সাক্ষাৎকারে ব্যক্তিগত জীবন নিয়ে প্রশ্ন উঠতেই গর্জে উঠলেন শামি।

শামি বলেন, কেউ যদি সত্যি কথা না বলে, তাহলে সে পালাবে। চোখে চোখ রেখে কথা বলতে পারবে না। আমি জানি সত্যিটা একদিন ঠিক সামনে আসবে। যখন যেখানে যেতে বলা হয়েছে আমি গিয়েছি। ৪-৬ দিন একটু মানসিক সমস্যা হয়েছিলো। কিন্তু পরিবার আমার পাশে ছিল। তখন নিজেকে বোঝালাম যে, আমার নতুন করে শুরু করা উচিত। আমি তো আর কাউকে খুন করিনি যে পালিয়ে যাব। আমার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে, সেটাও সত্যি নয়। তাহলে আমি কেন থেমে থাকবো।

২০১৪ সালের ৬ জুন ভালোবেসে হাসিনকে বিয়ে করেছিলেন শামি। সেই সম্পর্ক এখন তলানিতে ঠেকেছে। ২০১৮ সালে নারী নির্যাতনের অভিযোগ এনে শামির সঙ্গে বিবাহিত জীবনের ইতি ঘটান ওই নারী। হাসিনের দায়ের করা মামলায় চলতি বছরের সেপ্টেম্বরে বিশ্বকাপ শুরুর আগে কলকাতার স্থানীয় আদালত থেকে জামিন পান শামি। এরপরেই বিশ্বকাপে সুযোগ পান এই ডানহাতি পেসার।

বিশ্বকাপ চলাকালে শামিকে নিয়ে হাসিন অভিযোগ করে বলেন, যত ভালো ক্রিকেটার শামি, তত ভালো মানুষ হলে আমাদের জীবনটা অনেক ভালো হতো। আমার মেয়ে, আমার স্বামী এবং আমি নিজে একটা সুন্দর জীবন কাটাতে পারতাম। তার জন্যে শামিকে একজন ভালো মানুষ হতে হতো। ভাল ক্রিকেটার হওয়ার পাশাপাশি ভালো স্বামী এবং ভালো বাবা হলে আমরা সমাজে আরও বেশি সম্মান পেতাম।

বিশ্বকাপ চলাকালীন শামিকে নিয়ে কথা বলেছিলেন হাসিন। সেই সময় তিনি ভারতীয় একটি সংবাদমাধ্যমকে বলেন, শামি যত ভালো খেলবে, যত টাকা আয় করবে, আমার তত ভালো। আদালত আমার এবং মেয়ের ভবিষ্যৎ সুরক্ষিত করবে।

বিশ্বকাপে শামির বোলিং দেখেননি হাসিন। তিনি বলেন, ক্রিকেট আমার খুব একটা পছন্দ নয়। খেলা দেখি না। শামি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে জেতানোর সময় হাসিন ব্যাগ গোছাতে ব্যস্ত ছিলেন। তিনি খেলা দেখেননি।কারণ তিনি ঘুরতে যাচ্ছিলেন। হাসিন বলেন,শামি কী করল তা নিয়ে আমার কোনও উৎসাহ নেই। কে কাকে কোন ম্যাচে জেতাল তা জানি না।

Share